নতুন আইসোলেশন নীতির ঘোঘণা আসছে শিগগিরই
নতুন আইসোলেশন নীতির ঘোঘণা আসছে শিগগিরই

সংগৃহীত ছবি

নতুন আইসোলেশন নীতির ঘোঘণা আসছে শিগগিরই

অনলাইন ডেস্ক

এতদিন করোনা সংক্রমিতদের আইসোলেশনের মেয়াদ ছিলো ১৪ দিন। এরপর করা হয় ১০ দিন। এখন আইসোলেশনের মেয়াদ ৫ থেকে ৭ দিন করা হচ্ছে। শিগগিরই নতুন আইসোলেশন নীতি ঘোষণা করবে সরকারের স্বাস্থ্য অধিদপ্তর।

আজ মঙ্গলবার বাংলাদেশ প্রাইভেট মেডিকেল এসোসিয়েশন (বিপিএমসিএ) আয়োজিত এক ভার্চ্যুয়াল মতবিনিময় সভায় এ তথ্য জানান স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক আরও বলেন, সরকার নতুন চিকিৎসা নীতিমালাও তৈরি করবে। তিনি এই সময়ে টেলিমেডিসিন সেবা বেশি দেওয়ার ওপর গুরুত্ব আরোপ করেন।  

মতবিনিময় সভায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেন, এখন হাসপাতালগুলো যন্ত্রপাতিতে যথেষ্ট সুসজ্জিত, দক্ষ জনবলও পর্যাপ্ত। আমরা তৃতীয় ঢেউ মোকাবিলা করবো সম্মিলিতভাবেই।

বিপিএমসিএ’র সভাপতি এম এ মুবিন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ডা. এ এইচ এম এনায়েত হোসেন, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব সাইফুল ইসলাম, স্বাস্থ্য বিভাগের অতিরিক্ত সচিব (হাসপাতাল) নাজমুল হক খান, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবির।  

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, বিপিএমসি’র সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন খান এমপি, সংগঠনের সহসভাপতি ডা. মাঈনুল আহসান, সাবেক সভাপতি মো. মোয়াজ্জেম হোসেন, পপুলার মেডিকেল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান, ইউনিভার্সেল মেডিকেল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান প্রীতি চক্রবর্তী, টিএমএসএস মেডিকেল কলেজ ও হাসপাতালের নির্বাহী পরিচালক হোসনে আরা বেগম, সিলেটের নর্থইস্ট মেডিকেল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান অধ্যাপক মো. আফজাল মিয়া, রংপুর কমিউনিটি মেডিকেল কলেজের চেয়ারম্যান নীলু আহসান, খুলনার গাজী মেডিকেল কলেজ ও হাসপাতালের কর্ণধার গাজী মিজানুর রহমান, চট্টগ্রামের মা ও শিশু হাসপাতালের ভাইস প্রেসিডেন্ট সৈয়দ মোহাম্মদ মোরশেদ হোসেন, এভারকেয়ার হসপিটালের পরিচালক (মেডিকেল সার্ভিসেস) ডা. আরিফ মাহমুদ প্রমূখ।

news24bd.tv/এমি-জান্নাত    

;