মুক্তিযোদ্ধার বাড়িতে গুলিবর্ষণে আহত ২
মুক্তিযোদ্ধার বাড়িতে গুলিবর্ষণে আহত ২

অবৈধ বালু তোলায় বাধা 

মুক্তিযোদ্ধার বাড়িতে গুলিবর্ষণে আহত ২

নাটোর প্রতিনিধি

নাটোরের লালপুরে এক বীর মুক্তিযোদ্ধা বাড়িতে গভীর রাতে গুলিবর্ষণের ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯–এ কল পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে সাতটি গুলি উদ্ধার করেছে পুলিশ। তবে গুলিতে জানালার কাচ ভেঙে এক গৃহবধূ সহ ২ জন আহত হয়েছে। আহতরা হলো,ওই মুক্তিযোদ্ধার  ছেলে সাজ্জাদ হোসেন সুমন (৩০) ও সাজ্জাদের স্ত্রী শারমিন আহম্মেদ দোলা(২৮)।

  আহত দুইজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা গ্রহণ করেছে বলে জানা গেছে।  

গতকাল সোমবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে নাটোরের লালপুর উপজেলার গৌরিপুর গ্রামে এ ঘটনা ঘটে।  

বাড়িটি প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আবদুর রাজ্জাকের। তিনি গত বছর মারা গেছেন। ওই বাড়িতে তাঁর দুই সন্তান ও পুত্রবধূ থাকেন।   ঘটনাস্থল পরিদর্শন করেছেন নাটোরের ভারপ্রাপ্ত পুলিশ সুপার।

আবদুর রাজ্জাকের বড় ছেলে সুমন জানান, রাত সাড়ে তিনটার দিকে  হঠাৎ গুলির শব্দে তাঁদের ঘুম ভেঙে যায়। এ সময় তাঁর স্ত্রী শারমিন বেগম (২৮) শোবার ঘরের জানালার কাছে গিয়ে দাঁড়ালে একটি গুলি ওই জানালার কাচে এসে লাগে। এতে কাচ ভেঙে একটি টুকরা তাঁর স্ত্রীর কপালে লেগে জখম হয়। বিষয়টি তাঁরা জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল করে জানান। কিছুক্ষণের মধ্যেই তাঁদের কয়েকজন লোক দৌড়ে পালিয়ে যান। ঘণ্টাখানেক পর লালপুর থানা থেকে পুলিশ এলে আহত শারমিন বেগমকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করা হয়।

হামলার বিষয়ে সুমন জানান, স্থানীয় পান্না বাহিনীর সহযোগিতায় এক প্রভাবশালী মহল লালপুরের পদ্মার চর থেকে অবৈধভাবে  মেশিন দিয়ে বালু তোলার চেষ্টা করছে। চরে আবাদি জমি থাকায় আমরা বালু কাটতে বাধা দিয়েছিলাম বালুখেকোরা  এ হামলা চালিয়েছে। এই ঘটনায় তাঁরা চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে তিনি জানান।

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফজলুর রহমান জানান, ৯৯৯ নম্বর থেকে খবর পেয়ে তাঁরা ঘটনাস্থলে গিয়েছিলেন। পুলিশ ঘটনাটি নিয়ে  তদন্ত করে দেখছে। তদন্তে হামলাকারী শনাক্ত হলে তাঁদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেওয়া হবে। ঘটনাস্থল থেকে ৭টি গুলি আলামত হিসেবে জব্দ করা হয়েছে।

এ বিষয়ে নাটোরের নাটোরের ভারপ্রাপ্ত পুলিশ সুপার  তারেক জুবায়ের বলেন, অভিযোগ পেলে মামলা নিবো । বিষয়টি নিয়ে ডিবি ও থানা পুলিশ কাজ করছে। ঘটনার সাথে জড়িতদের কোন ছাড় দেওয়া হবে না বলে জানান তিনি।  

news24bd.tv/আলী  

;