একসঙ্গে ৩৪ ভিসির পদত্যাগ দেখার অনেক শখ আমার: ড. জাফর ইকবাল
একসঙ্গে ৩৪ ভিসির পদত্যাগ দেখার অনেক শখ আমার: ড. জাফর ইকবাল

শিক্ষার্থীদের সঙ্গে অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল

একসঙ্গে ৩৪ ভিসির পদত্যাগ দেখার অনেক শখ আমার: ড. জাফর ইকবাল

অনলাইন ডেস্ক

দেশের একসঙ্গে ৩৪ ভিসি পদত্যাগ করবেন এমন খবরের পর এটি নিয়ে মন্তব্য করেছেন বিশিষ্ট কথাসাহিত্যিক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল। তিনি বলেছেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ করলে দেশের ৩৪ জন ভিসি একসঙ্গে পদত্যাগ করবে বলেছিলেন সেটা চোখে দেখার খুবই শখ ছিল। জানি না দেখে যেতে পারি কি না!

বুধবার (২৬ জানুয়ারি) ভোরে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে সংহতি প্রকাশ করে এ মন্তব্য করেন তিনি।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে অধ্যাপক জাফর ইকবাল বলেন, ‘তোমরা টের পাচ্ছো না তোমরা কী করেছো।

এটাই আমার খুব দুঃখ। তোমাদের আন্দোলেনে বাংলাদেশের ৩৪ জন ভিসির ঘুম হারাম হয়ে গেছে। এই ইউনিভার্সিটির ভিসি যদি পদত্যাগ করেন তাহলে তারা সবাই পদত্যাগ করবেন। এটা দেখার খুবই শখ আমার।

অধ্যাপক জাফর ইকবাল বলেন, আমাদের এরকম ভাইস-চ্যান্সেলররা আছেন যাদের আদর্শ এত বেশি যে উনারা অন্যের সহমর্মিতায় নিজেরা পদত্যাগ করবেন। কিন্তু আমার মনে হয় না আমার এ আশা সহজে মিটবে। তোমরা বড় ধরনের নাড়া দিয়েছো। এখন কাউকে কোথাও ভিসি পদে বসানো হলে তার যোগ্যতা নিয়ে সবাই চুলচেরা বিশ্লেষণ করবে।

তিনি আরও বলেন, আমি অনেক কিছু জানি। কিন্তু পাবলিকলি বলতে চাই না। কারণ নিজেদের দুর্বলতার কথা বলতে ভালো লাগে না। তোমাদেরকে শুধু এটুকু বলতে চাই, তোমরা যেটা করেছো তার তুলনা নেই। এই আন্দোলনে বাংলাদেশের প্রত্যেকটা ছেলে-মেয়ে তোমাদের সঙ্গে আছে।

আরও পড়ুন


গ্যাস-বিদ্যুতের দাম বৃদ্ধি নিয়ে সিদ্ধান্ত আজ

news24bd.tv এসএম

;