কুষ্টিয়ার জেলা প্রশাসক ও এডিএম করোনায় আক্রান্ত
কুষ্টিয়ার জেলা প্রশাসক ও এডিএম করোনায় আক্রান্ত

কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. সাইদুল ইসলাম (বামে) ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আর এম সেলিম শাহনেওয়াজ

কুষ্টিয়ার জেলা প্রশাসক ও এডিএম করোনায় আক্রান্ত

জাহিদুজ্জামান, কুষ্টিয়া

কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. সাইদুল ইসলাম ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আর এম সেলিম শাহনেওয়াজ করোনায় আক্রান্ত হয়েছেন।

কুষ্টিয়া জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মো. সবুজ হাসান প্রশাসনের এই দুই শীর্ষ কর্মকর্তার করোনা আক্রান্তের খবর নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শরীরে উপসর্গ থাকায় মঙ্গলবার (২৫ জানুয়ারি) সকালে জেলা প্রশাসক মো. সাইদুল ইসলাম কুষ্টিয়া জেনারেল হাসপাতালে করোনার নমুনা দেন। সন্ধ্যায় ফলাফলে জানা যায় তিনি করোনা পজিটিভ।

বর্তমানে জেলা প্রশাসক ঢাকায় অবস্থান করছেন এবং শারীরিকভাবে সুস্থ রয়েছেন।

এদিকে ৪-৫ দিন আগে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আর এম সেলিম শাহনেওয়াজ’র করোনা শনাক্ত হয়।

বর্তমানে তিনি কুষ্টিয়ায় হোম আইসোলেশনে রয়েছেন। তার শারীরিক অবস্থাও ভালো। এই দুই শীর্ষ কর্মকর্তার করোনা শনাক্ত হওয়ায় প্রশাসনের অন্য কর্মকর্তা-কর্মচারীর মধ্যে করোনা আতঙ্ক বিরাজ করছে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত জেলা প্রশাসনের অন্য আর কোনো কর্মকর্তার করোনা শনাক্ত হওয়ার খবর পাওয়া যায়নি।

এদিকে ভারত সীমান্তবর্তী কুষ্টিয়া জেলায় করোনা শনাক্তের সংখ্যা হু হু করে বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় এ জেলায় ৩২৬ জনের নমুনাপরীক্ষায় ১২০ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৬ দশমিক ৮। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত ১৯ হাজার ৬১৫ জনের করোনা শনাক্ত হলো। এর মধ্যে ১৮ হাজার ১৪৩ জন করোনা থেকে সুস্থ হয়েছেন। বর্তমানে ২৫০ শয্যা বিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালে করোনায় আক্রান্ত ২৯ জন রোগী ভর্তি রয়েছেন। জেলায় বর্তমানে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬৮২ জন। এর মধ্যে হোম আইসোলেশনে রয়েছেন ৬৫৩ জন। আর করোনায় আক্রান্ত হয়ে জেলায় এ পর্যন্ত ৭৯০ জনের মৃত্যু হয়েছে।

এদিকে এক সপ্তাহ ধরে কুষ্টিয়া জেলায় করোনা শনাক্তের সংখ্যা ক্রমাগত বৃদ্ধি পেলেও জনসাধারণের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে চলার প্রবণতা দেখা যাচ্ছে না।

news24bd.tv/ তৌহিদ

;