দুদকের অভিযানে টাকাসহ অফিস সহকারী গ্রেফতার
দুদকের অভিযানে টাকাসহ অফিস সহকারী গ্রেফতার

সাব-রেজিস্টার কার্যালয়

দুদকের অভিযানে টাকাসহ অফিস সহকারী গ্রেফতার

জাহিদুজ্জামান, কুষ্টিয়া: 

কুষ্টিয়ার দৌলতপুরে সাব-রেজিস্টার কার্যালয়ে অভিযান চালিয়েছে দুদক। ঘুষের ৩ লাখ ১হাজার ২শ টাকাসহ অফিস সহকারী জান্নাতুন আক্তারকে গ্রেফতার করেছে তারা।  

দুদকের কুষ্টিয়ার উপপরিচালক মো. জাকারিয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

জাকারিয়া বলেন, দলিল রেজিস্ট্রি করতে অতিরিক্ত অর্থ আদায় হয় এ অভিযোগের প্রেক্ষিতে আজ বুধবার বেলা ৩টার দিকে দৌলতপুর সাব-রেজিস্টার অফিসে অভিযান শুরু হয়।

চলে রাত সাড়ে ৮টা পর্যন্ত। সেখানে ঘুষের নগদ ৩ লাখ ১হাজার ২শ টাকা পাওয়া যায় অফিস সহকারী জান্নাতুন আক্তারের কাছে। দলিলসহ নানান কাগজপত্র পর্যালোচনা করে আমরা নিশ্চিত হয়েছি যে এ টাকা ঘুষ হিসেবে অতিরিক্ত আদায় করা। সে কারণে জান্নাতুনকে গ্রেফতার করে দৌলতপুর থানায় হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে আরো তদন্ত করে জড়িত সকলের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানান দুদকের এই কর্মকর্তা।  

এদিকে দৌলতপুরের দায়িত্বপ্রাপ্ত সাব-রেজিস্টার সুব্রত কুমার সিংহ বলেন, এই টাকা দলিলের ফি হিসেবে তোলা হয়েছিল। তিনি বলেন, দলিল রেজিস্ট্রির সময় কিছু ফি নগদ হিসেবে তোলারও বিধান আছে। আজ ৩১৬টি দলিল রেজিস্ট্রি করতে ফি হিসেবে এসব টাকা তোলা হয়। যার হিসাব দুদকের কর্মকর্তাদের কাছে দেয়া হয়। কিন্তু তারা এ হিসাব মানতে রাজি হননি। তাই অফিস সহকারীকে গ্রেফতার করেছে। আমরা এ বিষয়টি আদালতে আইনগতভাবে মোকাবেলা করবো।  

সুব্রত কুমার সিংহ কুষ্টিয়া সদর ও দৌলতপুরের সাব রেজিস্টার হিসেবে কাজ করেন। তিনি সপ্তাহের প্রথম তিন দিন সদরে এবং পরের দুই দিন দৌলতপুরে রেজিস্ট্রি করেন। এর আগেও অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগে কুষ্টিয়া সদর সাব-রেজিস্ট্রি অফিস থেকে তাকে আটক করে দুদক।  

কুষ্টিয়া সদর ও দৌলতপুর সাব-রেজিস্ট্রি অফিসে কর্মচারী ও দলিল লেখকদের মাধ্যমে সেবা গ্রহিতাদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ দীর্ঘদিনের।

news24bd.tv/আলী  

;