কর্মী নিয়োগে সুখবর দিলো মালয়েশিয়া 

ফাইল ছবি

কর্মী নিয়োগে সুখবর দিলো মালয়েশিয়া 

অনলাইন ডেস্ক

মালয়েশিয়ায় বিদেশি কর্মী নিয়োগে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত মেয়াদ বাড়ানো হয়েছে। আগামি ১৫ ফেব্রুয়ারি থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত যোগ্য নিয়োগকর্তারা বিদেশী কর্মীদের (বিভিন্ন সেক্টর) জন্য রেফারেন্সসহ ভিসা (ভিডিআর) আবেদন জমা দিতে হবে।

বুধবার (২৬ জানুয়ারি) দেশটির ইমিগ্রেশন বিভাগের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নিয়োগ কর্তাদের অন্তর্ভুক্তে যারা ২০১৯ সালের ১ নভেম্বর থেকে ২০২০ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত ভিডিআর চিঠি ইস্যু করেছে বা যারা ২০২০ সালের ১ নভেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ভিডিআর পেমেন্ট করেছেন কিন্তু চিঠি ছাপা হয়নি তারা আবেদন করতে পারবে।

 

নিয়োগকর্তারা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়ান-স্টপ অ্যাপ্রুভাল সেন্টার (ওএসসি) থেকে বিদেশী কর্মীদের চাকরির জন্য শর্তসাপেক্ষ অনুমোদনের পত্রের একটি এক্সটেনশন পেয়েছে।  নিয়োগকর্তাদের বৈধ বায়োমেডিকাল পরীক্ষার রিপোর্ট, কোভিড-১৯ কভারেজ সহ বীমা এবং বিদেশী কর্মীদের জন্য নতুন স্বাস্থ্য বীমা সুরক্ষা প্রকল্প (SPIKPA) জমা দিতে হবে, বৃক্ষরোপণ খাত ছাড়া।  

নিয়োগকর্তা বা নিয়োগকর্তার প্রতিনিধিকে অবশ্যই পুত্রজায়ার ইমিগ্রেশন সদর দফতরে বা প্রয়োজনীয় নথি জমা দেওয়ার জন্য নিয়োগকর্তার ঠিকানা অনুযায়ী রাজ্য অভিবাসন অফিসে উপস্থিত থাকতে হবে।  নোটিশে বলা হয়, ভিডিআর চিঠির মেয়াদ বাড়ানোর মেয়াদ ছিল চিঠি জারির তারিখ থেকে চার মাস।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নিয়োগকর্তাদের বিদেশী কর্মীদের জন্য MyTravelPass-এর জন্য আবেদন করার দরকার নেই যাদের একটি নতুন বা বর্ধিত VDR চিঠি দেওয়া হয়েছে।

news24bd.tv/আলী