আটটি লবিস্ট ফার্ম নিয়োগ বিএনপি-জামায়াতের

আটটি লবিস্ট ফার্ম নিয়োগ বিএনপি-জামায়াতের

জয়দেব দাশ

দেশ ও সরকারের বিরুদ্ধে অন্তত ৮টি লবিস্ট ফার্ম নিয়োগ দিয়েছে বিএনপি-জামায়াত। বুধবার সংসদ অধিবেশনে ৩০০ বিধিতে এমন তথ্য দেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে মোমেন। অন্যদিকে দেশের বিরুদ্ধে অপপ্রচার বন্ধে সরকার পিআর ফার্ম নিয়োগ দিয়েছে বলে জানান তিনি। এপ্রিলে আমেরিকার সাথে নিরাপত্তা বিষয়ক আলোচনায় র‌্যাব কর্মকর্তাদের নিষেধাজ্ঞা উঠবে বলেও আশা প্রকাশ করেন পররাষ্ট্রমন্ত্রী।

 

স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বুধবার সকালে শুরু হয় জাতীয় সংসদের অধিবেশন। মন্ত্রীদের জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্ব টেবিলে উপস্থাপনের পর ৭১ বিধির জরুরী জনগুরুত্বপূর্ন নোটিশের উপর আলোচনাও স্থগিত করেন স্পিকার।

বিদেশে লবিস্ট নিয়োগ ও র‌্যাবের নিষেধাজ্ঞার বিষয়ে সংসদে ৩০০ বিধিতে কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। তিনি সংসদকে জানান, বিএনপি-জামায়াত দেশ ও সরকারের বিরুদ্ধে বিদেশে ধারাবাহিক ষড়যন্ত্র অব্যাহত রেখেছে।

মন্ত্রী অধিবেশনে আরও জানান, সরকার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় জীবন ও তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের অগ্রযাত্রার বিষয় তুলে ধরতে বিদেশে একটি পিআর ফার্ম নিয়োগ দিয়েছে। তারা বিভিন্ন অপ্রচারের বিরুদ্ধেও বাংলাদেশের পক্ষে সোচ্চার ভূমিকা পালন করছে।

পররাষ্ট্রমন্ত্রীর বিবৃতির পর রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনাতেও লবিস্ট নিয়ে বক্তব্য দেন কয়েকজন সংসদ সদস্য। আওয়ামী লীগের জোটসঙ্গীরা নিজেদের মধ্যে ঐক্য না থাকা নিয়ে হতাশা প্রকাশ করেন।

এমনকি সংসদে দলের বিরুদ্ধে ভোট দেয়া সংক্রান্ত সংবিধানের ৭০ অনুচ্ছেদ সংশোধনের দাবিও তোলেন ওয়ার্কার্স পার্টির সভাপতি।

news24bd.tv/আলী  

;