৯ জেব্রার মৃত্যু : ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন
৯ জেব্রার মৃত্যু : ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন

ফাইল ছবি

৯ জেব্রার মৃত্যু : ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন

অনলাইন ডেস্ক

গাজীপুরের শ্রীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে ৯টি জেব্রার রহস্যজনক মৃত্যু হয়েছে। এসব জেব্রার মৃত্যুর কারণ উদঘাটন এবং করণীয় বিষয়ে মতামত প্রদানের লক্ষ্যে পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়।

বুধবার (২৬ জনুয়ারি) পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সঞ্জয় কুমার ভৌমিককে আহ্বায়ক এবং পরিবেশ-২ শাখার উপসচিব মোহাম্মদ আব্দুল ওয়াদুদ চৌধুরীকে সদস্যসচিব করে এ কমিটি গঠন করা হয়।

তদন্ত কমিটির বাকী সদস্য হলেন- জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান ড. মোহাম্মদ মনিরুল হাসান খান, বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ অঞ্চল, বন ভবন, ঢাকার বন সংরক্ষক এবং কেন্দ্রীয় পশু হাসপাতালের সাবেক চিফ ভেটেরিনারি অফিসার ডা. এ বি এম শহীদুল্লাহ।

কমিটি সুষ্ঠু তদন্তের স্বার্থে প্রয়োজনে যেকোনো টেকনিক্যাল সদস্যকে কো-অপ্ট করতে পারবে।

তদন্ত কমিটিকে জেব্রাগুলোর মৃত্যুর প্রকৃত কারণ উদঘাটন, মৃত্যুর ঘটনায় সাফারি পার্কে কর্তব্যরত কর্মকর্তা ও কর্মচারীদের গাফিলতি পরিলক্ষিত হলে তা চিহ্নিতকরণ এবং এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধে প্রয়োজনীয় সুপারিশ সংবলিত তদন্ত প্রতিবেদন ১০ কার্যদিবসের মধ্যে মন্ত্রণালয়ে দাখিল করার জন্য বলা হয়েছে।

এর আগে মঙ্গলবার (২৫ জানুয়ারি) পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এক সভায় বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে জেব্রা মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠনের জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন।

আরও পড়ুন


নির্বাচনের ৪ দিন আগে চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, ভোট স্থগিত

news24bd.tv এসএম

;