চাঞ্চল্যকর জাকিয়া হত্যা মামলার রায় আজ
চাঞ্চল্যকর জাকিয়া হত্যা মামলার রায় আজ

প্রতীকী ছবি

চাঞ্চল্যকর জাকিয়া হত্যা মামলার রায় আজ

অনলাইন ডেস্ক

আজ বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) গোপালগঞ্জের বেদগ্রামের চাঞ্চল্যকর জাকিয়া মল্লিক হত্যা মামলার রায় ঘোষণা করা হবে। বেলা ১১টার দিকে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো. জাকির হোসেন এ রায় ঘোষণা করবেন।

বিষয়টি জানিয়েছেন ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ এর রাষ্ট্রপক্ষের কৌঁসুলি আবু আব্দুল্লাহ ভুইয়া।

গত ১৩ জানুয়ারি রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তি উপস্থাপন শেষে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো. জাকির হোসেন রায় ঘোষণার জন্য এদিন ধার্য করেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ৫ ফেব্রুয়ারি রাতে যৌতুকের দাবিতে গোপালগঞ্জের সিলনা রোড বেদগ্রামে জাকিয়াকে নির্যাতন করা হয়। এ সংক্রান্ত অভিযোগ পেয়ে পুলিশ জাকিয়ার স্বামী মোর্শেদায়ান নিশান, তার ভাই এহসান সুশান, বোনজামাই মোহাম্মদ হাসান শেখ ও ম্যানেজার আনিসুর রহমানকে আটক করে। এসময় জাকিয়াকে উদ্ধার করে গোপালগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় জাকিয়ার বাবা জালাল উদ্দিন মল্লিক বাদী হয়ে গোপালগঞ্জ থানায় একটি হত্যা মামলা করেন। মামলায় মোর্শেদায়ান নিশানসহ আটক চারজনকে আসামি করা হয়।

২০১৬ সালের ৯ জুন মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে চার আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। এরপর ওই বছরের ৭ সেপ্টেম্বর আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। এ মামলার বিচার চলাকালীন বিভিন্ন সময়ে আদালতে ২০ জন সাক্ষী সাক্ষ্য দেন।

আরও পড়ুন


৯ জেব্রার মৃত্যু : ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন

news24bd.tv এসএম

;