স্কুলের কক্ষে প্রধান শিক্ষকের রহস্যজনক মৃত্যু, তদন্ত চলছে

প্রতীকী ছবি

স্কুলের কক্ষে প্রধান শিক্ষকের রহস্যজনক মৃত্যু, তদন্ত চলছে

অনলাইন ডেস্ক

চাঁদপুর শহরের বিষ্ণুদী আজিমিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তিন তলার একটি কক্ষে প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম (৫৫) অচেতন অবস্থায় পড়ে ছিলেন। পরে তিনি মারা যান। তবে তার মৃত্যু নিয়ে রহস্য সৃষ্টি হয়েছে। এটি হত্যা না আত্মহত্যা তা এখনও পরিষ্কার নয়।

তাই বিষয়টি নিয়ে তদন্ত চলছে।

বুধবার (২৬ জানুয়ারি) বিকাল ৪টার দিকে তাকে উদ্ধার করে প্রথমে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে পরে ঢাকায় নেয়ার পথে তিনি মৃত্যুবরণ করেন। রফিকুল ইসলামের বাড়ী জেলার ফরিদগঞ্জ উপজেলার শ্রীকালিয়া গ্রামে।

শিক্ষক রফিকুল ইসলাম সপরিবারে শহরের নাজির পাড়া পৌরসভার সচিব আবুল কালাম ভুঁইয়ার বাড়িতে ভাড়া থাকতেন।

তার দুই কন্যা সন্তান রয়েছে। বড় মেয়ে বিশ্ববিদ্যালয়ে পড়েন।

বিদ্যালয়ের সহকারী শিক্ষিক নারগিস বেগম স্বপ্না বলেন, এই বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে ২০২০ সালের জানুয়ারি মাসে যোগদান করেন তিনি। এরপর করোনার কারণে বিদ্যালয় বন্ধ ছিল। এ বছর তিনি বিদ্যালয় ভর্তিসহ যাবতীয় শিক্ষক কার্যক্রম অব্যাহত রেখেছেন। শিক্ষকদের সাথে তিনি কম কথা বলতেন। একটু শান্ত প্রকৃতির ছিলেন।

বিদ্যালয় পরিচালনা কমিটির অভিভাবক সদস্য মির্জা জাকির বলেন, প্রধান শিক্ষকের মৃত্যু অনেকটা রহস্যজনক। কারণ কেউ বলছেন আত্মহত্যা। আবার কেউ বলছেন তাকে বিষ খাওয়ানো হয়েছে। ঘটনাটি এখনো পরিষ্কার নয়।

বিদ্যালয়ের অন্য শিক্ষকরা জানান, সকালে প্রধান শিক্ষক রফিকুল ইসলাম বিদ্যালয়ে আসেন এবং তার কক্ষে দাপ্তরিক কাজ করেন। কাজ শেষে সবাই চলে গেলেও রফিকুল ইসলামের পারিবারিক সম্পত্তি নিয়ে বিদ্যালয়ে বৈঠক হবে বলে থেকে যান। বহিরাগত লোকজনও বিদ্যালয়ে প্রবেশ করেছেন। বিকাল ৩ টার দিকে বাসায় না যাওয়ায় তার স্ত্রী মিলি বেগম বিদ্যালয়ে আসেন এবং বিদ্যালয়ের তৃতীয় তলায় রফিকুল ইসলামকে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখেন। বিষয়টি ফোন করে নিকটতম লোকদের জানান। পরে বিদ্যালয়ের শিক্ষক আনোয়ার হোসেন সুমনসহ অন্যান্যরা অচেতন অবস্থায় সেখান থেকে রফিকুল ইসলামকে হাসপাতালে নিয়ে আসেন। তখনও রফিকুল ইসলামের চেতনা ছিল।

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আসিফ মহিউদ্দিন বলেন, মৃত্যু সংবাদ জানতে পেরে বিদ্যালয়ে এসেছি। এসে জানতে পেরেছি বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিষক্রিয়ায় আক্রান্ত হয়েছেন। পরে তাকে সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তার মৃত্যু হয়।

তিনি আরও জানান, ঘটনাস্থল থেকে একটি আত্মহত্যার নোট ও বিষের বোতল উদ্ধার করা হয়েছে। সবকিছু নিয়ে তদন্ত ও পর্যালোচনার বিষয় রয়েছে। আমরা তদন্ত করে দেখছি। মরদেহ সুরতহাল করা হয়েছে। তার শরীরে কোন আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। মরদেহ ময়নাতদন্তের জন্য প্রেরণ করা হয়েছে।

আরও পড়ুন


গাছে বেঁধে ৩ যুবককে নির্যাতন, ইউপি মেম্বারসহ আটক তিন

news24bd.tv এসএম