রাজৈর উপজেলা পরিষদের উপ-নির্বাচনে ভোট দিচ্ছে ‘শিশুরা’
রাজৈর উপজেলা পরিষদের উপ-নির্বাচনে ভোট দিচ্ছে ‘শিশুরা’

নির্বাচনে ভোট দিচ্ছে শিশুরা

রাজৈর উপজেলা পরিষদের উপ-নির্বাচনে ভোট দিচ্ছে ‘শিশুরা’

বেলাল রিজভী, মাদারীপুর

মাদারীপুরের রাজৈর উপজেলা পরিষদের উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে। আজ বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুরু হওয়া এই ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। সকাল থেকে উপজেলার বেশিরভাগ ভোট কেন্দ্রে ভোটার উপস্থিতি তেমন দেখা যায়নি।

২৫ নং লুন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা গেছে ভোটার উপস্থিতি নেই।

বাইরে কুকুর, ভোট কেন্দ্রের ভেতরে শিশুরা ভোট দিচ্ছে।

এই কেন্দ্রের সহকারি প্রিসাইডিং কর্মকর্তা শ্যামল বিশ্বাস সকাল সাড়ে দশটার দিকে জানান, মোট ভোটগ্রহণ করা হয়েছে ৪শ। শান্তিপূর্ণ পরিবেশেই ভোটগ্রহণ চলছে। শিশুদের ভোটগ্রহণের বিষয় তিনি কথা বলতে অস্বীকৃতি জানান। তবে সরেজমিন সাংবাদিকদের উপস্থিতি দেখে কর্মতৎপরতা বেড়ে যায় নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের।

এদিকে নয়াকান্দি, হরিদাসদি মাহেন্দ্রদিসহ বিভিন্ন কেন্দ্রে থেকে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

এই উপজেলায় আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ মোতালেব মিয়ার মৃত্যুতে শূন্য হওয়ায় এই উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছে দুইজন প্রার্থী। বর্তমানে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে লড়ছেন রেজাউল করিম শাহীন চৌধুরী। স্বতন্ত্র প্রার্থী হয়ে লড়ছেন হাজী মোহাসিন মিয়া। তিনি আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

মাদারীপুরের নির্বাচন কর্মকর্তা মো. মনিরুজ্জামান জানান, এই উপজেলায় ১১টি ইউনিয়নে ৬৪টি কেন্দ্রের বুথে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৮৪ হাজার ২১০ ভোট। পুরুষ ভোটার ৯৫ হাজার ৫৯৯ এবং নারী ভোটার ৮৮ হাজার ৫৯৯ জন।

উল্লেখ্য, ২০২১ সালের ১৩ জুলাই ভোররাত সাড়ে ৫ টার সময় ঢাকার ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম এ মোতালেব মিয়া। এরপর ডিসেম্বর মাসে শূন্যস্থানে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনের জন্য উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

আরও পড়ুন


জনমত যাচাইয়ের প্রস্তাব গ্রহণযোগ্য নয় : আইনমন্ত্রী

news24bd.tv এসএম