তিন বছর আত্মগোপনে, পরিবার জানতো ‘মৃত’!

সংগৃহীত ছবি

হত্যা ও গুম মামলা

তিন বছর আত্মগোপনে, পরিবার জানতো ‘মৃত’!

নিখোঁজ হওয়ার তিন বছর পরে অটোচালক শাহাজাহানকে (৪০) জীবিত উদ্ধার করেছে লালমনিরহাট সদর থানা পুলিশ। নিখোঁজ হওয়া ব্যক্তির নাম শাহাজাহান আলী ওরফে নাহিদ।  

তিনি জেলার কালীগঞ্জ উপজেলার কাকিনা ইউনিয়নের ঈশ্বরকুল এলাকার হবিবুর রহমানের ছেলে। এর আগে বুধবার রাত সাড়ে ১১টার দিকে মিশনমোড়ে ঘোরাফেরার সময় তাকে আটক করে পুলিশ।

আজ বৃহস্পতিবার দুপুরে লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ শাহা আলম অটোচালক শাহাজাহানকে উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন।

জানা যায়, ২০১৯ সালের ২৭ মার্চ সদর উপজেলার হাড়িভাঙ্গার শ্বশুর বাড়ি থেকে রাতের খাবার খেয়ে বাড়ি থেকে বাহিরে বের হওয়ার পর শাহাজাহান আলী নাহিদ নামে এক ব্যক্তি নিখোঁজ হয়। অনেক খোঁজাখুঁজির পর স্বামীকে না পেয়ে পরের মাসের ৮ এপ্রিল স্ত্রী মতিয়া বেগম লালমনিরহাট সদর থানায় স্বামী নিখোঁজের একটি সাধারণ ডায়েরি করেন।

নিখোঁজ হওয়ার কয়েকদিন পরে তার গ্রামের বাড়ির পাশ থেকে শাহাজাহানের রক্তমাখা লুঙ্গী ও জামা উদ্ধার হয়।

উদ্ধার হওয়া জামা ও লুঙ্গি স্বামী শাহাজাহানের বলে শনাক্ত করেন তার স্ত্রী মতিয়া। ওই সময় এ সংক্রান্ত একটি সংবাদ বেশ কিছু পত্রিকায় প্রচারিত হয়েছিল। এরপর শাহাজাহানের গ্রামের বাড়ি কাকিনা এলাকায় সোরগোল পরে শাহাজাহানকে জমি সংক্রান্ত বিরোধের জেরেই হত্যা করে লাশ গুম করা হয়েছে।

দীর্ঘ তিন বছর পর নিখোঁজ হওয়া সেই শাহাজাহানকে জেলার প্রাণকেন্দ্র মিশনমোড় চত্বর থেকে তাকে জীবিত উদ্ধার করেছে সদর থানা পুলিশ।  

পুলিশ জানায়, জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষকে ফাঁসাতে আজ থেকে তিন বছর আগে নিজে থেকে আত্মগোপন করেছিলেন শাহাজাহান আলী নাহিদ।  

লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ শাহা আলম বলেন, তিন বছর আগে নিখোঁজ হওয়া শাহাজাহান আলী নাহিদকে বুধবার রাতে উদ্ধার করা হয়েছে। আজ বৃহস্পতিবার বিকালে তাকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।

news24bd.tv/ কামরুল