তাপমাত্রা কমতে পারে আরও ৪ ডিগ্রি
তাপমাত্রা কমতে পারে আরও ৪ ডিগ্রি

সংগৃহীত ছবি

তাপমাত্রা কমতে পারে আরও ৪ ডিগ্রি

নিজস্ব প্রতিবেদক

দেশে বৃষ্টি কমে এলেও বেড়েছে তাপমাত্রা কমার প্রবণতা। রাজধানী ঢাকাসহ সারাদেশে বেশ শীত অনুভূত হচ্ছে। শুক্রবার তাপমাত্রা কমে শীতের তীব্রতা আরও বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়া অফিস বলছে, যেভাবে তাপমাত্রা কমছে এক্ষেত্রে চার ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত রাতের তাপমাত্রা কমতে পারে।

আর এটা স্থায়ী হলে বা বিরাট এলাকা জুড়ে ছড়িয়ে পড়লে দেখা দেবে শৈত্য প্রবাহ। বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) আবহাওয়া অফিস এমন পূর্বাভাস দিয়েছে।

আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, শুক্রবার রাতের দিকে সারাদেশেই তাপমাত্রা কমে যেতে পারে। এতে বেশি শীত অনুভূত হবে। তবে আপাতত বৃষ্টিপাতের আভাস নেই।  

সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আকাশ আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। দেশের নদী অববাহিকা ও উত্তর-পশ্চিমাঞ্চলে মাঝারি থেকে ঘন কুয়াশা এবং এছাড়া দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে।

পরবর্তী ৪৮ ঘণ্টার আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, রাতের তাপমাত্রা আরও কমে যেতে পারে। বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ার অবস্থার সামান্য পরিবর্তন হতে পারে।

বৃহস্পতিবার দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে কক্সবাজারে ২৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যথাক্রমে ২৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস ও ১৭ ডিগ্রি সেলসিয়াস।

news24bd.tv/আলী  

;