বহুল আলোচিত চলচ্চিত্র শিল্পী সমিতির ভোট আজ
বহুল আলোচিত চলচ্চিত্র শিল্পী সমিতির ভোট আজ

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের ভোটগ্রহণ আজ

বহুল আলোচিত চলচ্চিত্র শিল্পী সমিতির ভোট আজ

অনলাইন ডেস্ক

বহুল আলোচিত ও প্রতিক্ষীত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের ভোটগ্রহণ আজ। কোন জাতীয় বা স্থানীয় পর্যায়ের নির্বাচন নয় এটি। তারপরেও এই নির্বাচন নিয়ে মানুষের আগ্রহের কমতি নেই। সবার চোখ কাদের নেতৃত্বে পরবর্তী দুই বছর চলবে শিল্পী সমিতি।

বেশ কিছুদিন থেকে চলচ্চিত্র অঙ্গনে উত্তাপ ছড়াচ্ছে ভোটের হাওয়া। সেই ভোটের অপেক্ষার প্রহর প্রায় শেষ। এখন ভোটগ্রহণের পালা। তারকা অভিনয়শিল্পীদের সমন্বয়ে গড়া দুইটি প্যানেল অংশ নিচ্ছে এই নির্বাচনে।

শুক্রবার (২৮ জানুয়ারি) সকাল ৯টায় শুরু হচ্ছে চলচ্চিত্র শিল্পী সমিতির এই নির্বাচনের ভোটগ্রহণ। বিএফডিসিতে অবস্থিত শিল্পী সমিতির স্টাডি রুমে ভোট চলবে বিকেল ৫টা পর্যন্ত। নির্বাচনে ৪২৮ জন ভোটার ২১টি পদে তাদের প্রতিনিধি বাছাই করবেন।

নির্বাচনে কাঞ্চন-নিপুণ প্যানেল থেকে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন এক সময়ের পর্দা কাঁপানো চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। এই প্যানেল থেকে সাধারণ সম্পাদক পদে প্রার্থী চিত্রনায়িকা নিপুণ।

অন্যদিকে মিশা-জায়েদ প্যানেল থেকে সভাপতি পদে প্রার্থী খলনায়ক জনপ্রিয় অভিনেতা মিশা সওদাগর। এই প্যানেলে সাধারণ সম্পাদক পদে প্রার্থী চিত্রনায়ক জায়েদ খান।

দু’টি সহ-সভাপতি পদে কাঞ্চন-নিপুণ পরিষদের প্রার্থী চিত্রনায়ক রিয়াজ ও ডি এ তায়েব। অন্যদিকে এই দুই পদে মিশা-জায়েদ প্যানেলের প্রার্থী চিত্রনায়ক মাসুম পারভেজ রুবেল ও খলচরিত্রের অভিনেতা ডিপজল।

সহ-সাধারণ সম্পাদক ও সাংগঠনিক পদে লড়ছেন কাঞ্চন-নিপুন পরিষদের যথাক্রমে সায়মন ও শাহনূর। এই দুই পদে মিশা-জায়েদ পরিষদের প্রার্থী যথাক্রমে সুব্রত ও আলেকজান্ডার বো।

এছাড়া আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বী নিরব ও জয় চৌধুরী। দফতর ও প্রচার সম্পাদক পদে আরমান ও জ্যাকি আলমগীর। ইমন ও জাকির হোসেনের লড়াই হবে সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে। কোষাধ্যক্ষ পদে প্রতিদ্বন্দ্বী ফরহাদ ও আজাদ খান।

১১টি কার্যনিবার্হী সদস্য পদের জন্য নির্বাচনে লড়ছেন ২৪ জন। তারা হলেন— অঞ্জনা, অরুণা বিশ্বাস, অমিত হাসান, আলীরাজ, আফজাল শরীফ, আসিফ ইকবাল, কেয়া, গাংগুয়া, চুন্নু, জেসমিন, ডন, নাদির খান, নানা শাহ, ফেরদৌস, বাপ্পারাজ, মৌসুমী, হরবোলা, রোজিনা, শাকিল খান, সুচরিতা, সাংকুপাঞ্জা, সীমান্ত ও হাসান জাহাঙ্গীর।

শিল্পী সমিতির নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন পীরজাদা হারুন। কমিশনের বাকি দুই সদস্য বি এইচ নিশান ও বজলুর রাশীদ চৌধুরী।

নির্বাচনের আপিল বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে সোহানুর রহমান সোহানকে। মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেন আপিল বোর্ডের সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন।

আরও পড়ুন


শয়তানের প্ররোচনা থেকে দূরে থাকার দোয়া

news24bd.tv এসএম

;