শুভেচ্ছাদূত হলেন ঢালিউড কিং শাকিব খান

শাকিব খান

শুভেচ্ছাদূত হলেন ঢালিউড কিং শাকিব খান

অনলাইন ডেস্ক

ঢালিউডের জনপ্রিয় অভিনেতা শাকিব খান। দর্শক প্রিয়তার তুঙ্গে এই অভিনেতা। এপার বাংলার পাশাপাশি ওপার বাংলাতেও দাপট দেখিয়েছেন ঢালিউড কিং। অসংখ্য হিট সিনেমা উপহার দিয়েছেন ভক্তদের।

বর্তমানে এই অভিনেতা যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন।

আর সেখানেই শুভেচ্ছাদূত হলেন শাকিব খান। আগামী ১ জুলাই থেকে ৩ জুলাই যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার লাস ভেগাসে হতে যাচ্ছে বাংলা ভাষাভাষীদের বৃহত্তম উৎসব ‘বঙ্গ সম্মেলন’। এই সম্মেলনে শুভেচ্ছাদূত হয়েছেন কিং খান।

 

বুধবার যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় সন্ধ্যায় আয়োজকদের সঙ্গে একটি চুক্তিনামায় স্বাক্ষর করেন শাকিব। ভারতের পশ্চিমবঙ্গের বাঙালিরা অর্ধশত বছর আগে আমেরিকায় ‘বঙ্গ সাংস্কৃতিক সংঘ’ প্রতিষ্ঠা করেন।

এই সংগঠনের অধীনে ৪২ বছর ধরে চলছে ‘বঙ্গ সম্মেলন’। চুক্তির সময় ছিলেন সম্মেলনের আহ্বায়ক মিলন আওন ও অনুষ্ঠান আয়োজনের দায়িত্বে থাকা বাংলাদেশ আউটরিচের পক্ষে থাকা হাসানুজ্জামান সাকী।

শুভেচ্ছাদূত হওয়া প্রসঙ্গে শাকিব খান বলেন, ‘এর আগে কয়েকবার এই সম্মেলনে যোগ দেওয়ার কথা থাকলেও আমি সময় ও সুযোগ করে উঠতে পারিনি। এবার সেই সুযোগ হাতে পেয়েছি। আমাকে বাংলাদেশ আউটরিচ ব্র্যান্ড অ্যাম্বাসাডর করা হয়েছে। এটা অনেক আনন্দের। আমি গর্বের সঙ্গেই এই সম্মেলনে অংশ নেব। এ বছর এই আয়োজনের কয়েকটি পর্বে বাংলাদেশকে বিশেষভাবে উপস্থাপন করা হবে। আমি নিজেও সেই উপস্থাপনার একটি অংশ হব’।

আহ্বায়ক মিলন বলেন, ‘প্রতিবছর বঙ্গ সম্মেলনে আট হাজার থেকে দশ হাজার মানুষের ভিড় হয়। এবার বলিউড, ঢালিউড, ও টলিউডের একঝাঁক তারকা উপস্থিত হবেন। সাহিত্য, ফ্যাশন শো, নাটক, রিয়ালিটি শো, সংগীত, চলচ্চিত্র উৎসব—সব ধরনের ব্যবস্থা থাকবে’।

প্রসঙ্গত, গত বছর ১২ নভেম্বর একটি অনুষ্ঠানে অংশ নিতে যুক্তরাষ্ট্রে যান শাকিব খান। গুঞ্জন ওঠে এরপর সেখানে থেকেই দেশটির নাগরিকত্ব পাওয়ার আবেদন করেন তিনি। অভিনেতা নিজে বিষয়টি নিয়ে মুখ খোলননি। তবে তাঁর ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে, শাকিবকে নাগরিকত্ব পেতে হলে অন্তত ছয় মাস যুক্তরাষ্ট্রে থাকতে হবে।

আরও পড়ুন


নিখোঁজের ২ দিন পর ধানক্ষেত থেকে বৃদ্ধার মরদেহ উদ্ধার

news24bd.tv এসএম