সেলফি ‘যন্ত্রণায়’ মেলা ছাড়লেন তসলিমা নাসরিন

ভক্তদের সঙ্গে তসলিমা নাসরিন।

সেলফি ‘যন্ত্রণায়’ মেলা ছাড়লেন তসলিমা নাসরিন

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

পাশে দাঁড়িয়ে ছবি তোলার হিড়িক পড়ে যাওয়ায় বিব্রত লেখিকা তসলিমা নাসরিন দ্রুত বইমেলা প্রাঙ্গণ ত্যাগ করলেন।
শনিবার অপরাহ্নে নিউইয়র্কে অনুষ্ঠানরত বইমেলায় এসেছিলেন তসলিমা নাসরিন। তিনি এ মেলার অতিথি/বক্তা কিছুই ছিলেন না। সাধারণ দর্শক হিসেবে প্রবাসী বোনের সঙ্গে মেলায় আসার পর অঙ্কুর প্রকাশনীর স্টলে বসেন।

সেখানে তার কয়েকটি বই রয়েছে। আশা ছিল বইয়ের ক্রেতাদের অটোগ্রাফ দেবেন। কিন্তু মুহূর্তেই অনেক ভক্ত-সমর্থক হায়-হ্যালো, কেমন আছেন ইত্যাদি বলতে বলতে তার গায়ের সঙ্গে গা মিলিয়ে সেলফি উঠানোর প্রতিযোগিতায় লিপ্ত হন। এক পর্যায়ে অঙ্কুর প্রকাশনীর স্টল ভীড়ের মধ্যে তলিয়ে যাবার উপক্রম হয়।
এই প্রকাশনা সংস্থার প্রধান পরিচালক মেজবাউদ্দিন আহমেদও বিব্রতবোধ করেন। ভেতরে ভেতরে তিনিও মুগ্ধ হন তসলিমার জনপ্রিয়তা দেখে। কিন্তু ছবি উঠানোর প্রতিযোগিতায় মেলাস্থলে হৈ চৈ পড়ে যায়। এক পর্যায়ে তসলিমা বোনের সঙ্গেই মেলাপ্রাঙ্গন ত্যাগ করেন ভক্ত-অনুরক্তদের কাছে বিদায় নিয়ে।

ভারতে নির্বাসিত জীবন-যাপনকারী এই লেখিকা মাঝেমধ্যেই যুক্তরাষ্ট্রে আসেন বোনের বাসায়। এর আগেও তিনি এই বইমেলায় এসেছেন। কিন্তু এবারের মতো সেলফি যন্ত্রণায় পড়তে হয়নি। শার্ট-প্যান্ট পরিহিত তসলিমা ছিলেন প্রফুল্ল এবং শেষ পর্যন্ত হাসতে হাসতেই চলে যান।

প্রজন্ম একাত্তরের সভাপতি শিবলী সাদিক এবং ঐক্য পরিষদের নেতা টমাস দুলু রায় এ সংবাদদাতাকে বলেন, সকলেই ছবি উঠাতে চাচ্ছিলেন পাশে দাঁড়িয়ে। কেউ কেউ সেলফিতে ব্যস্ত হয়ে ঠেলাঠেলি শুরু করেন। তবে সকলেই বেশ আন্তরিক ছিলেন তসলিমার প্রতি।

২২ জুন শুরু হওয়া এ মেলা শেষ হয় ২৪ জুন রোববার।  

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর