বাংলাদেশি জনশক্তি নিয়োগে মালয়েশিয়ার প্রতি মোমেনের আহ্বান
বাংলাদেশি জনশক্তি নিয়োগে মালয়েশিয়ার প্রতি মোমেনের আহ্বান

ফাইল ছবি

বাংলাদেশি জনশক্তি নিয়োগে মালয়েশিয়ার প্রতি মোমেনের আহ্বান

অনলাইন ডেস্ক

বাংলাদেশ থেকে আইটি-প্রশিক্ষিত জনশক্তি নিয়োগের বিষয়টি বিবেচনা করার জন্য মালয়েশিয়াকে অনুরোধ জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন  বলেছেন, তারা মালয়েশিয়ার অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং কর্মকাণ্ডে আরও অবদান রাখতে পারে।

বৃহস্পতিবার পররাষ্ট্রমন্ত্রী মোমেন এবং মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন আবদুল্লাহর মধ্যে টেলিফোন কথোপকথনের সময় এই আহ্বান জানানো হয়।  আজ শুক্রবার  এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। ।

টেলিফোনে ড. মোমেন বলেন, নিরাপদ ও নিয়মিত অভিবাসন চ্যানেলের মাধ্যমে আরও কর্মী প্রেরণের মাধ্যমে মালয়েশিয়ার অর্থনৈতিক প্রবৃদ্ধি ও কর্মকান্ডে অবদান রাখতে বাংলাদেশ সরকার প্রস্তুত রয়েছে।

তিনি মালয়েশিয়ায় বাংলাদেশী কর্মী নিয়োগের বিষয়ে সমঝোতা স্মারক স্বাক্ষরের প্রশংসা করেন এবং অর্থনীতির সব খাতে বাংলাদেশী কর্মীদের নিয়োগের সুযোগ উন্মুক্ত করার বিষয়ে মালয়েশিয়া সরকারের সিদ্ধান্তের প্রশংসা করেন।

মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী দুই দেশের আইসিটি কর্তৃপক্ষের মধ্যে ঘনিষ্ঠ সহযোগিতা গড়ে তোলার মাধ্যমে ডিজিটাল অর্থনীতির ক্ষেত্রে সহযোগিতা সম্প্রসারণের ওপর গুরুত্বারোপ করেন।

বাংলাদেশ-মালয়েশিয়া দ্বিপাক্ষিক সম্পর্কের প্রশংসা করে সাইফুদ্দিন আবদুল্লাহ সম্পর্কটিকে ‘কৌশলগত স্তরে’ উন্নীত করার ওপর জোর দেন।

ড. মোমেন দুই দেশের মধ্যে বিদ্যমান দ্বিপাক্ষিক সহযোগিতার বিষয়ে সন্তোষ প্রকাশ করেন। উভয় পররাষ্ট্রমন্ত্রী এ বছর বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে কূটনৈতিক সম্পর্কের সুবর্ণ জয়ন্তী উদযাপনে সম্মত হন।

ড. মোমেন বিভিন্ন আন্তর্জাতিক ও বৈশ্বিক ফোরামে বাংলাদেশের প্রার্থীতার পক্ষে মালয়েশিয়ার সমর্থন চেয়েছেন। তিনি আসিয়ান সেক্টরাল ডায়ালগ পার্টনারশিপের জন্য বাংলাদেশের প্রার্থীতার পক্ষে মালয়েশিয়ার সমর্থন দেয়ারও অনুরোধ করেন।
news24bd.tv/আলী  

;