নারী ওয়ানডে বিশ্বকাপের দল ঘোষণা

সংগৃহীত ছবি

নারী ওয়ানডে বিশ্বকাপের দল ঘোষণা

অনলাইন ডেস্ক

আইসিসি প্রমীলা ওয়ানডে বিশ্বকাপের জন্য বাংলাদেশের ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করা হয়েছে। ঘোষিত স্কোয়াডে আছেন শৃঙ্খলাজনিত কারণে কমনওয়েলথ বাছাইয়ের দল থেকে বাদ পড়া আলোচিত অলরাউন্ডার জাহানারা আলম। মার্চে নিউজিল্যান্ডে শুরু হবে নারীদের ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপ। বাংলাদেশ প্রমীলা দল এবারই প্রথম ওয়ানডে বিশ্বকাপ খেলবে।

সেই লক্ষ্যে শনিবার (২৯ জানুয়ারি) থেকে বিসিবি জাতীয় ক্রিকেট একাডেমিতে শুরু হবে বিশ্বকাপের প্রস্তুতি।

বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচ খেলবে ৫ মার্চ। প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশের পরের ম্যাচ ১৪ মার্চ, প্রতিপক্ষ পাকিস্তান।

ওয়েস্ট ইন্ডিজ, ভারত নারী দলের বিপক্ষে ম্যাচ ১৮ ও ২২ মার্চ। গ্রুপ পর্বের শেষ ম্যাচে অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির দল অস্ট্রেলিয়ার মেয়েদের বিপক্ষে লড়বে ২৫ মার্চ।  

আট দল নি্য়ে অনুষ্ঠিত হবে ২০২২ সালের নারী ওয়ানডে বিশ্বকাপ, অনুষ্ঠিত হবে মোট ৩১টি ম্যাচ। আসরের ব্যাপ্তিও মোট ৩১ দিন। ৪ মার্চ শুরু হবে টুর্নামেন্ট এবং ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ৩ এপ্রিল। সম্পূর্ণ আসরই অনুষ্ঠিত হবে নিউজিল্যান্ডে। করোনার কারণে টুর্নামেন্ট ঘিরে অনেক কথা উঠলেও পেছানো হবে না সূচি।

এক নজরে ঘোষিত ১৬ সদস্যের স্কোয়াড-
নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), সালমা খাতুন, রুমানা আহমেদ, ফারজানা হক পিংকি, জাহানারা আলম, শারমিন সুলতানা, ফাহিমা খাতুন, রিতু মনি, মুর্শিদা খাতুন হ্যাপি, নাহিদা আক্তার, শারমিন আক্তার সুপ্তা, লতা মন্ডল, সোবহানা মোস্তারি, ফারিহা ইসলাম তৃষ্ণা, সুরাইয়া আজমিম ও সানজিদা আক্তার মেঘলা।

news24bd.tv/আলী