চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন : কে কত ভোট পেলেন

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের ফলাফল

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন : কে কত ভোট পেলেন

অনলাইন ডেস্ক

বহুল প্রতিক্ষীত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়েছে। এবারের ২০২২-২৪ মেয়াদে চলচ্চিত্র শিল্পী সমিতির নেতৃত্বে কিছুটা পরিবর্তন এসেছে। নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন নন্দিত চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন ও টানা তৃতীয়বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জায়েদ খান।

শুক্রবার (২৮ জানুয়ারি) সন্ধ্যা ৬টায় ভোটগ্রহণ শেষ হয়।

তবে ফল প্রকাশ করতে দীর্ঘ সময় লাগায় তারা। শনিবার (২৯ জানুয়ারি) সকাল ৬টার দিকে নির্বাচনের ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা শহীদুল হারুন।

চলুন দেখে নেওয়া যাক ২০২২-২০২৪ মেয়াদের নির্বাচনে কে কত ভোট পেলেন-

সভাপতি পদে ইলিয়াস কাঞ্চন পেয়েছেন ১৯১ ভোট। তার প্রতিদ্বন্দ্বী মিশা সওদাগর পেয়েছেন ১৪৮ ভোট।

সহ-সভাপতি পদে- মনোয়ার হোসেন ডিপজল ২১৯ ভোট এবং রুবেল ১৯১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এই পদে ১৫৬ ভোট পেয়ে রিয়াজ এবং ডি এ তালেব ১১২ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

অন্যদিকে সাধারণ সম্পাদক পদে ১৭৬ ভোট পেয়েছেন বিজয়ী হয়েছেন জায়েদ খান, আর এই পদে হাড্ডাহাড্ডি লড়াইয়ে ১৬৩ ভোট পেয়ে নিপুণ পরাজিত হয়েছেন।

সহ-সাধারণ সম্পাদক পদে সাইমন সাদিক ২১২ ভোট পেয়ে জয় পেয়েছেন। আর পদটিতে পরাজিত প্রার্থী সুব্রত ১২৭ ভোট পেয়েছেন।

শাহনূর সাংগঠনিক সম্পাদক পদে ১৮৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার বিপরীতে আলেক জান্ডার বো ১৫৫ ভোট পেয়েছেন।

এছাড়া, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে জয় চৌধুরী ২০৫ ভোট এবং ১৩৪ ভোট পেয়েছেন নিরব। দফতর ও প্রচার সম্পাদক পদে আরমান ও জ্যাকি আলমগীর পেয়েছেন যথাক্রমে ২৩২ ও ১০৭ ভোট। সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে মামনুন ইমন ২০৩ ভোট পেয়েছেন; তার বিপরীতে পরাজিত প্রার্থী জাকির হোসেন ১৩৬ ভোট পেয়েছেন। কোষাধ্যক্ষ পদে আজাদ খান ১৯৩ ভোট এবং ফরহাদ ১৪৬ ভোট পেয়েছেন।

কার্যকরী পরিষদের সদস্য পদে জয় পাওয়া ফেরদৌস আহমেদ ২৪০ ভোট, অঞ্জনা সুলতানা ২২৫ ভোট, অরুনা বিশ্বাস ১৯২ ভোট, অমিত হাসান ২২৭ ভোট, মৌসুমী ২২৫ ভোট, আলীরাজ ২০৩ ভোট, কেয়া ২১২ ভোট, চুন্নু ২২০ ভোট, জেসমিন ২০৮ ভোট, রোজিনা ১৮৫ ভোট ও সুচরিতা ২০১ ভোট পেয়েছেন।

সদস্য পদে পরাজিত প্রার্থীদের মধ্যে আফজাল শরীফ ১৬৩ ভোট, ডন ১১০ ভোট, শাকিল খান ৭৯ ভোট, নানা শাহ ১৬২ ভোট, সাংকো পাঞ্জা ৮২ ভোট, পরীমণি ৭৯, গাঙ্গুয়া ৯৯ ভোট, সীমান্ত ১৭৩ ভোট, হাসান জাহাঙ্গীর ১১১ ভোট, রবিউল ইসলাম হরবোলা ৪৭ ভোট, আসিফ ইকবাল ১৬৮ ভোট, বাপ্পারাজ ১১৭ ভোট ও নাদির খান ১৭৯ ভোট।

বিচ্ছিন্ন কিছু অভিযোগ এলেও বেশ শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ হয়েছে। ভোট ঘিরে দিনভর শিল্পীদের মেলা বসেছিল এফডিসিতে। নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, এবার শিল্পী সমিতির নির্বাচনে মোট ভোটার ছিল ৪২৮ জন। এর মধ্যে ভোট দিয়েছেন ৩৬৫ জন।

আরও পড়ুন


হ্যাট্রিক জয় পেয়ে যা বললেন জায়েদ খান

news24bd.tv এসএম