৩২ জেলায় শৈত্যপ্রবাহ

সংগৃহীত ছবি

৩২ জেলায় শৈত্যপ্রবাহ

নিজস্ব প্রতিবেদক

দেশের ৩২টি জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে মাঝারি ধরনের শৈত্য প্রবাহ। রোববারও সেসব অঞ্চলে শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে। এরপর থেকে তাপমাত্রা কিছুটা বাড়বে। শনিবার (২৯ জানুয়ারি) সন্ধ্যায় এক পূর্বাভাসে এমন তথ্য জানিয়েছে আবহাওয়া অফিস।

 

শনিবার রাতে আবহাওয়াবিদ আবদুল হামিদ জানান, দেশের যেসব অঞ্চলের ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে, রোববারও সেসব এলাকায় শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে। এরপর অঞ্চলের সংখ্যা কমে প্রশমিত হতে থাকবে।

তিনি বলেন, এ মাসে তাপমাত্রা কমার আভাস নেই। বরং সোমবার থেকে তাপমাত্রা বাড়বে।

এ মাসে বৃষ্টিরও আভাস নেই। তবে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে বৃষ্টিপাত হতে পারে।  

গোপালগঞ্জ, টাঙ্গাইল, কিশোরগঞ্জ, ফেনী, যশোর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা এবং বরিশাল জেলাসহ রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।  

সকালে দেশের সর্বনিম্ন তামপাত্রা রেকর্ড করা হয়েছে কুড়িগ্রামের রাজারহাটে  ও পঞ্চগড়ের তেঁতুলিয়ায়, ৭ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে কক্সবাজারে, ২৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

চলতি মৌসুমে এবার সবচেয়ে কম তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৮ জানুয়ারি। কুড়িগ্রামের রাজারহাটে এদিন তাপমাত্রা নেমেছিল ৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াসে। চলতি বছর এ নিয়ে তৃতীয়বার আর এই শীতে চলছে চতুর্থ শৈত্যপ্রবাহ।

news24bd.tv/আলী