সাফারি পার্কে জেব্রার মৃত্যু : ভারপ্রাপ্ত কর্মকর্তা ও ভেটেরিনারি অফিসারকে প্রত্যাহার

সংগৃহীত ছবি

সাফারি পার্কে জেব্রার মৃত্যু : ভারপ্রাপ্ত কর্মকর্তা ও ভেটেরিনারি অফিসারকে প্রত্যাহার

জয়দেব চন্দ্র দাস

জেব্রার মৃত্যুর ঘটনায় সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও ভেটেরিনারি অফিসারকে প্রত্যাহার করা হয়েছে এবং প্রকল্প পরিচালককে প্রত্যাহারের প্রক্রিয়া শুরু।  

গাজীপুরের শ্রীপুরে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে জেব্রার মৃত্যুর প্রকৃত কারণ উদঘাটন এবং দায়িত্বে অবহেলাকারীদের শনাক্ত করার লক্ষ্যে গঠিত মন্ত্রণালয়ের তদন্ত কমিটির নিরপেক্ষ তদন্তের সার্থে দায়িত্বরতদের প্রতাহার ও বদলী করা হয়েছে।

এর অংশ হিসেবে আজ সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা সহকারী বন সংরক্ষক তবিবুর রহমান এবং ভেটেরিনারি অফিসার ডা. হাতেম সাজ্জাদ মো. জুলকারনাইনকে প্রত্যাহার করে বন অধিদপ্তর, ঢাকায় সংযুক্ত করা হয়েছে। তাদের স্থলে যথাক্রমে ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে সামাজিক বন বিভাগ, ফরিদপুর সহকারী বন সংরক্ষক মোঃ রফিকুল ইসলাম এবং  বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক, ডুলাহাজরা, কক্সবাজারের ভেটেরিনারি সার্জন মোহাম্মদ মোস্তাফিজুর রহমানকে নতুন দায়িত্ব প্রদান করা হয়েছে।

 

আরও পড়ুন:

আফগানিস্তানে ছেলে শিক্ষার্থীদের জন্য উচ্চবিদ্যালয়গুলো খুলে দেওয়া হয়েছে

২০১৭ সালের পর সবচেয়ে বড় ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করলো উত্তর কোরিয়া

সাফারি পার্কের প্রকল্প পরিচালক মোঃ  জাহিদুল কবিরকে প্রত্যাহারের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।  

এ ধরনের অনাকাঙ্ক্ষিত মৃত্যু প্রতিরোধে সংশ্লিষ্ট সকলকে প্রত্যাহার করা, দায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণসহ প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করবে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়।

news24bd.tv/এমি-জান্নাত