কমবে শৈত্যপ্রবাহ, ফের গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা
কমবে শৈত্যপ্রবাহ, ফের গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা

প্রতীকী ছবি

কমবে শৈত্যপ্রবাহ, ফের গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা

অনলাইন ডেস্ক

দেশের উত্তরাঞ্চলসহ বেশ কয়েকটি জেলা শীতে বিপর্যস্ত। গতকাল সোমবার তেঁতুলিয়ায় মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

এদিকে, আজ মঙ্গলবারের পর থেকে শৈত্যপ্রবাহ কিছুটা কমার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। একই সঙ্গে সপ্তাহের শেষ নাগাদ বৃষ্টিপাতের পূর্বাভাসও দেওয়া হয়েছে।

আবহাওয়াবিদরা বলছেন, আজ মঙ্গলবারের পর থেকে রাতের তাপমাত্রা বাড়তে শুরু করবে। এতে ধীরে ধীরে শৈত্যপ্রবাহের এলাকাও কমতে শুরু করবে। আগামী বৃহস্পতিবার ও শুক্রবার থেকে ফের গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

গতকাল সন্ধ্যা ৬টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা ও উত্তর-পশ্চিমাঞ্চলে মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

আরও পড়ুন:


চট্টগ্রামে করোনায় মৃত্যু তিন, নতুন শনাক্ত ৭২৯


প্রচণ্ড শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে উত্তরাঞ্চলসহ বেশকিছু অঞ্চলের মানুষ। বিশেষ করে নিম্ন আয়ের মানুষ বেশি বিপাকে পড়েছেন। ব্যাহত হচ্ছে দৈনন্দিন কাজকর্ম। অতিরিক্ত ঠাণ্ডায় ঘর থেকে বের হতে পারছেন না অনেকে। সড়কগুলোতে কমে গেছে যানবাহনসহ কর্মজীবী মানুষের আনাগোনা। তীব্র শীতে হাসপাতালে বাড়ছে শীতজনিত রোগীর সংখ্যা।

news24bd.tv রিমু