আজ বাসায় ফিরবেন খালেদা জিয়া
আজ বাসায় ফিরবেন খালেদা জিয়া

ফাইল ছবি

আজ বাসায় ফিরবেন খালেদা জিয়া

অনলাইন ডেস্ক

রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আজ মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) সন্ধ্যার দিকে গুলশানের বাসভবন ফিরোজায় ফিরবেন।  এর আগে এভার কেয়ার হাসপাতালের হলরুমে সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের সদস্যরা।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান। এসময় তিনি বলেন, মঙ্গলবার সন্ধ্যায় ম্যাডামকে (খালেদা জিয়া) বাসায় নেওয়া হবে।

তার আগে মেডিকেল বোর্ডের সদস্যরা সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন।

সূত্রের মাধ্যমে জানা গেছে, খালেদা জিয়াকে বাসভবনে নেওয়ার প্রস্তুতি হিসেবে ইতিমধ্যে বাসভবনে কর্মরত সবার করোনা টেস্ট করা হয়েছে। পরিস্কার-পরিচ্ছন্ন করা হয়েছে পুরো বাসভবন।

খালেদা জিয়ার চিকিৎসক জানান, বিএনপি চেয়ারপারসন লিভার সিরোসিসে আক্রান্ত। আপাতত তার রক্তক্ষরণ বন্ধ রয়েছে। অন্যদিকে করোনা প্রকোপ বৃদ্ধি পাচ্ছে। এ অবস্থায় তাকে ফিরোজায় রেখে চিকিৎসার জন্য চিন্তাভাবনা করা হচ্ছে। এজন্য তার বাসাতেই চিকিৎসার প্রাথমিক সব আয়োজন রাখা হয়েছে।

চিকিৎকরা আরও জানান, খালেদা জিয়া নিজেও এখন আর হাসপাতালে থাকতে চাইছেন না। এভারকেয়ার হাসপাতালে প্রায় আড়াই মাস ধরে রয়েছেন তিনি। চিকিৎসকরাও মনে করছেন- বাসায় পারিবারিক পরিবেশে রাখতে পারলে খালেদা জিয়ার শারীরিক ও মানিসকভাবে আরও শক্ত হতে পারবেন।

৭৭ বছর বয়সী খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, দাঁত, চোখের সমস্যাসহ সর্বশেষ লিভার সিরোসিসে আক্রান্ত ছিলেন।

আরও পড়ুন


এমপি-উপজেলা চেয়ারম্যান ও ইউপিতেও জামানত হারালেন সেই আশরাফুল

news24bd.tv এসএম