মূলধারার রাজনীতি কি কানাডায় বাড়ি কেনা: রিজভী
মূলধারার রাজনীতি কি কানাডায় বাড়ি কেনা: রিজভী

ফাইল ছবি

মূলধারার রাজনীতি কি কানাডায় বাড়ি কেনা: রিজভী

অনলাইন ডেস্ক

বিএনপি মূলধারার রাজনীতি থেকে সরে গেছে ওবায়দুল কাদেরের এমন মন্তব্যের প্রতিবাদে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, মূলধারার রাজনীতি কি বেগম পাড়া, কানাডায় বাড়ি করা? গণতন্ত্রকে হত্যা করা? কথা বলতে না দেওয়া? আপনাদের মূলধারা কি এটা? বিএনপি এমন রাজনীতি পছন্দ করে না।

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) বেলা ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয়তাবাদী কৃষক দলের সাংগঠনিক দায়িত্ব বণ্টন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

রিজভী বলেন, আপনাদের মূলধারার রাজনীতি হলো কথা বলতে না দেওয়া। সবাইকে গলা চেপে ধরা সেটিই হচ্ছে আপনাদের রাজনীতি।

আর আমাদের হচ্ছে এক অবারিত দুয়ার।

তিনি আরও বলেন, আমরা উন্মুক্ত ভোটে, আমরা জনগণের ভোটে, আমরা দিবালোকের ভোটে বিশ্বাস করি। আর আপনারা রাতের অন্ধকারের ভোটে, ভোটারবিহীন ভোটকেন্দ্রে আপনারা বিশ্বাস করেন। আপনারা গুমে বিশ্বাস করেন।

ইসি গঠন নিয়ে রিজভী বলেন, আগামী জাতীয় নির্বাচনে কারসাজি করার জন্য এটা একটি মাস্টারপ্ল্যান। এটা কোনো আইন নয়। এটা শেখ হাসিনার মাস্টারপ্ল্যান। কারণ তিনি খুঁজে খুঁজে আওয়ামী চেতনার মানুষকে দিয়ে তার সার্চ কমিটি দিয়ে তাদেরই বের করবে। তাদের দিয়ে নির্বাচন কমিশন গঠন করবে। সুতরাং এর আগে বিনাভোটে নির্বাচনের মতো অস্বাভাবিক সরকার গঠন করেছিল এবারও ওই ধরনেরই একটি নির্বাচন দেওয়ার কারসাজি করার জন্য এই আইনটি করেছে।

বিএনপির এই নেতা বলেন, আপনারা কি ভুলে গেছেন? জনগণের একটা শক্তি আছে। এই শক্তি কোনো ট্যাংক, কামান, রাইফলের কাছে মাথানত করে না। এটা এক প্রচণ্ড শক্তি। এই শক্তির বিস্ফোরণ যখন হয় তখন জনগণের বিস্ফোরণের কাছে কিছুই টিকতে পারবে না।

জাতীয়তাবাদী কৃষক দলের সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক টিএস আয়ূব, সহ-সভাপতি জামাল উদ্দিন মিলন, সহ-সভাপতি কর্ণেল এস এম ফয়সাল, সহ-সভাপতি অলিউল্লাহ সিদ্দিকি প্রমুখ।

আরও পড়ুন


বেনাপোলে দ্বিতীয় দিনের মতো আমদানি-রপ্তানি বন্ধ

news24bd.tv এসএম