রাজশাহী ওয়াসার পানির দাম তিন গুণ বাড়লো
রাজশাহী ওয়াসার পানির দাম তিন গুণ বাড়লো

রাজশাহী ওয়াসার পানির দাম তিন গুণ বাড়লো

অনলাইন ডেস্ক

তিন গুণ বাড়লো রাজশাহী ওয়াসার পানির দাম। আজ থেকেই আবাসিক ও বাণিজ্যিক উভয় ক্ষেত্রেই পানির নতুন মূল্য কার্যকর করা হয়েছে।

বিষয়টি নিয়ে রাজশাহীর ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক জাকীর হোসেন বলেন, আজ পয়লা ফেব্রুয়ারি থেকে ওয়াসার পানির নতুন মূল্য কার্যকর করা হয়েছে। সময়ের সাথে সাথে সবকিছুরই দাম বাড়ছে।

তাই সময় ও উৎপাদন খরচের সাথে সঙ্গতি রেখেই পানির নতুন মূল্য নির্ধারণ করা হয়েছে।  

তিনি বলেন, প্রতিষ্ঠার পর বর্তমান ওয়াসার পরিধি অনেক বেড়েছে। কিন্তু পানির দাম সেই তুলনায় বাড়েনি। অথচ এই পানির বিলই ওয়াসার আয়ের উৎস। এজন্য গ্রাহক ও প্রতিষ্ঠানের সব দিক বিবেচনায় রেখে পানির দাম বাড়ানো হয়েছে।

চলতি বছরের জানুয়ারির শুরুতে রাজশাহী নগরে আগের মূল্যের পানির দাম তিন গুণ বাড়ানোর সিদ্ধান্ত নেয় রাজশাহী পানি সরবরাহ ও পয়োনিষ্কাশন কর্তৃপক্ষ (ওয়াসা)। এ নিয়ে প্রতিষ্ঠানটির ওয়েবসাইটের পাশাপাশি পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়ে বিষয়টি প্রচার করা হয়। সেই সিদ্ধান্ত আজ থেকে কার্যকর হলো।


আরও পড়ুন:

‘বাংলাদেশের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিতে চায় না যুক্তরাষ্ট্র’
গ্যাসের দাম বাড়ানো জনবিরোধী সিদ্ধান্ত হবে : জি এম কাদের

বেনাপোলে দ্বিতীয় দিনের মতো আমদানি-রপ্তানি বন্ধ


রাজশাহী ওয়াসার ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, ১ ফেব্রুয়ারি থেকে প্রতি ১ হাজার লিটার পানির মূল্য আবাসিকে ৬ দশমিক ৮১ এবং বাণিজ্যিকে ১৩ দশমিক ৬২ টাকা নির্ধারণ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে পাইপের ব্যাস ও ভবনের তলার ভিত্তিতেও নতুন মূল্য নির্ধারণের তালিকা প্রকাশ করা হয়।

news24bd.tv/ নাজিম