কুমিল্লাকে মাটিতে নামালো ঢাকা
কুমিল্লাকে মাটিতে নামালো ঢাকা

কুমিল্লাকে মাটিতে নামালো ঢাকা

অনলাইন ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসরে প্রথম হারের মুখ দেখলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। পরপর তিন ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছিল কুমিল্লা। উড়তে থাকা কুমিল্লাকে মাটিতে নামিয়ে আনলো মিনিস্টার ঢাকা।

ছয় ম্যাচ খেলে চলতি আসরে এটি ঢাকার তৃতীয় জয়।

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগে ব্যাট করে ঢাকা ১৮১ রান করে। ঢাকার ইনিংসটাকে একরকম একাই টানেন মাহমুদউল্লাহ রিয়াদ। ৩ চার ও ৪ ছক্কায় ৪১ বলে ৭০ রান আসে তার ব্যাট থেকে।

কুমিল্লার বোলারদের মধ্যে তানভীর সর্বোচ্চ ২টি উইকেট পান। এছাড়া শহীদুল ইসলাম, করিম জানাত ও মোস্তাফিজ একটি করে উইকেট ভাগ করেন নেন।  

১৮১ রানের জবাবে ব্যাট করতে নেমে আন্দ্রে রাসেল, এবাদত হোসেনদের তোপে ১৩১ রানেই গুটিয়ে যায় ইমরুল কায়েসের দল।  

ব্যাট করতে নেমে ভালো সূচনা পায়নি কুমিল্লাও। তৃতীয় বলেই রুবেলের বলে উইকেট হারিয়ে সাজঘরে ফেরেন লিটন দাস। গত ম্যাচে দুর্দান্ত ইনিংস খেলা ফাফ ডু প্লেসিও সুবিধা করতে পারেননি। রান আউট হয়ে বিদায় নেন তিনি। এরপর ব্যাটিংয়ে নেমে একপ্রান্ত আগলে রাখা মাহমুদুল হাসান জয়কে সঙ্গ দেন ইমরুল কায়েস। ৭০ রানের জুটি গড়ে আন্দ্রে রাসেলের বলে বোল্ড হন তিনি।  

২৮ রান করে অধিনায়কের বিদায়ের পর উইকেট হারান জয়ও। দুই রানের আক্ষেপ নিয়ে ৪৮ রানেই মাঠ ছাড়েন এই ওপেনার। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে কুমিল্লা। ক্যামেরুন ডেলপোর্ট ৩, করিম জানাত ১৭, আরিফুল হক ১২, শহিদুল ইসলাম ১ ও মোস্তাফিজুর রহমান ১ রান করে বিদায় নিলে ১৩১ রানেই গুটিয়ে যায় ইনিংস। ফলে ৫০ রানের বড় জয় পায় ঢাকা। দলটির হয়ে আন্দ্রে রাসেল তিনটি এবং কাইস আহমেদ ও এবাদত হোসেন দুটি করে উইকেট শিকার করেন। বাকি উইকেটটি শিকার করেন রুবেল হোসেন।

news24bd.tv/ নাজিম