অবৈধভাবে মাটি-পাথর উত্তোলন : দুজনকে জরিমানা
অবৈধভাবে মাটি-পাথর উত্তোলন : দুজনকে জরিমানা

অবৈধভাবে মাটি-পাথর উত্তোলন : দুজনকে জরিমানা

মো.বুরহান উদ্দিন, সুনামগঞ্জ

সুনামগঞ্জে অবৈধভাবে বেড়িবাঁধের মাটি উত্তোলন করে ইট ভাটায় ব্যবহার ও ধোপাজান নদী থেকে অবৈধভাবে পাথর উত্তোলনের দায়ে দুজনকে পৃথকভাবে ১ লাখ টাকা করে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা সহকারি কমিশনার (ভুমি) সাদিয়া সুলতানা পৃথকভাবে ভাম্যমাণ আদালত পরিচালনা করে ওই দুজনকে দুই লাখ টাকা জরিমানা করেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন সুনামগঞ্জ সদর মডেল থানার পুলিশ।

জানা যায়, অবৈধভাবে বেড়িবাঁধের মাটি কেটে ইটভাটায় ব্যবহার করার দায়ে সদর উপজেলার রঙ্গারচর ইউনিয়নের বল্লভপুর গ্রামের ‘খাঁন ব্রিক্স’ এর মালিক পৌর শহরের ষোলঘর এলাকার বাসিন্দা আকবর খাঁনের ছেলে আব্দুল্লাহ খাঁনকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে সদর উপজেলার ধোপাজান নদী থেকে অবৈধভাবে পাথর উত্তোলনের দায়ে সদর উপজেলার সুরমা ইউনিয়নের ইব্রাহিমপুর গ্রামের শামছুল হকের ছেলে বুরহান উদ্দিনকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

দুজনকে পৃথকভাবে এই জরিমানা করার বিষয়টি নিশ্চিত করেছেন, ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সাদিয়া সুলতানা। অবৈধভাবে মাটি, বালু ও পাথর উত্তোলনকারীদের বিরুদ্ধে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হবে বলে জানান তিনি।

news24bd.tv তৌহিদ