আজ ঢাকা আসছেন সিডন্স
আজ ঢাকা আসছেন সিডন্স

ফাইল ছবি

আজ ঢাকা আসছেন সিডন্স

অনলাইন ডেস্ক

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ব্যাটিং পরামর্শক হিসেবে যোগ দিতে আজ বুধবার ঢাকা পৌঁছাবেন জাতীয় ক্রিকেট দলের সাবেক প্রধান কোচ জেমি সিডন্স। জানা গেছে, বিসিবি নিজেদের প্রয়োজন অনুযায়ী তাকে কাজে  লাগাবে । তবে এই মুহুর্তে তাকে জাতীয় দলের সঙ্গে  যুক্ত করতে চায় বোর্ড। আর হাই পারফর্মেন্স (এইচপি) দলের দায়িত্ব পালন করবেন অ্যাশওয়েল প্রিন্স।

 বিসিবির সর্বশেষ বোর্ড সভায় সিডন্সের নিয়োগ চুড়ান্ত করা হয়।  

ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস গতকাল সাংবাদিকদের বলেন,বিসিবির ব্যাটিং কোচ হিসেবেই সিডন্সকে নিয়োগ করা হয়েছে। তবে যেখানেই সুযোগ হয় সেখানেই আমরা তাকে কাজে লাগাবো। । এইমুহুর্তে আমরা তাকে জাতীয় দলে ব্যবহার করতে চাই। তার অভিজ্ঞতা যদি কাজে লাগাতে পারি তাহলে ক্রিকেটারদের জন্য ভাল হবে।

এর আগে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব পালন করেছিলেন  সিডন্স। তিনি ২০০৭ থেকে ২০১১ সাল পর্যন্ত জাতীয় দলের দায়িত্ব পালন করেন। আইসিসি বিশ্বকাপে দল ব্যর্থ হওয়ায় চাকুরি হারান তিনি।

ব্যাটিং কোচ হিসেবে তার কাছ থেকে পাওয়া  দক্ষতার কথা সব সময় স্মরণ করে আসছেন বাংলাদেশ দলের তারকা খেলোয়াড় মাশরাফি বিন মোর্তাজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। তাদের ভাষ্যমতে নিজেদের ব্যাটিং দক্ষতার উন্নয়নে সিডন্সের বড় ভুমিকা ছিল।  
news24bd.tv/আলী