না পারলাম ছেলে হতে, না পারলাম ..লিখে স্কুল ছাত্রের আত্মহত্যা
না পারলাম ছেলে হতে, না পারলাম ..লিখে স্কুল ছাত্রের আত্মহত্যা

প্রতীকী ছবি

না পারলাম ছেলে হতে, না পারলাম ..লিখে স্কুল ছাত্রের আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক, খুলনা

পছন্দের মোটরসাইকেল কিনে না দেয়ায় অভিমান করে আত্মহত্যা করেছে মো. সাফিন (১৭) নামের এক শিক্ষার্থী। সে গভ. ল্যাবরেটরি স্কুল থেকে সদ্য এসএসসি পাশ করেছে। মঙ্গলবার আড়ংঘাটার খানাবাড়ী এলাকায় বাড়িতে নিজের কক্ষে গলায় দড়ি দিয়ে সে আত্মহত্যা করে। পুলিশ দরজা ভেঙ্গে তার লাশ উদ্ধার করে।

সে সময় তার পাশ থেকে একটি ‍সুইসাইড নোট উদ্ধার করে পুলিশ।

সাফিনের স্বজন ও বন্ধুরা জানিয়েছে, বেশ কিছু দিন যাবত একটি মোটরসাইকেল কিনে দিতে সাফিন তার পিতা সাইদুর রহমানকে চাপ দিয়ে আসছিল। পিতার কাছ থেকে মোটরসাইকেল কিনে দেয়ার আশ্বাস না পেয়ে গত ২৮ জানুয়ারী সাফিন তার ফেইসবুক আইডিতে বিভিন্ন মডেলের মোটরসাইকেলের একটি ভিডিও পোষ্ট করে। পোষ্টটির নিচে সে লেখে ‘শখের বয়সটায় টাকার অভাব থাকে’।

গত ৩১ জানুয়ারী সোমবার রাতে সাফিন তার পিতার সাথে মোবাইলে কথা বলে মোটরসাইকেল কিনে দেয়ার জন্য চাপ প্রয়োগ করে। পিতার সাথে মোবাইলে কথা শেষে রাতে ঘরের দরজা দিয়ে ঘুমাতে যায়।

মঙ্গলবার দুপুরেও তাকে ডাকাডাকি করে সাড়াশব্দ না পেয়ে দরজা ভেঙ্গে সিলিং ফ্যানের হুকের সাথে ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। এ সময় পুলিশ একটি সুইসাইড নোট উদ্ধার করে যাতে লেখা আছে ‘আই কুইট, আই এম সরি দাদি মা, না পারলাম ছেলে হতে, না পারলাম কারো কিছু করতে। মরা এতো সোজা না অনেক ভয় লাগে, বুয়ো চলে গেলাম। ’

এদিকে মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে সহপাঠী, বন্ধু বান্ধব, স্কুলের শিক্ষকরা সাফিনের বাড়ীতে ছুটে এসে কান্নায় ভেঙ্গে পড়ে। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

news24bd.tv/আলী