রাবিতে ট্রাকচাপায় ছাত্রের মৃত্যু: মধ্যরাতে প্রক্টরকে প্রত্যাহার
রাবিতে ট্রাকচাপায় ছাত্রের মৃত্যু: মধ্যরাতে প্রক্টরকে প্রত্যাহার

রাবিতে ট্রাকচাপায় ছাত্রের মৃত্যু: মধ্যরাতে প্রক্টরকে প্রত্যাহার

অনলাইন ডেস্ক

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসে ট্রাকচাপায় এক শিক্ষার্থী নিহতের ঘটনায় উত্তাল গোটা ক্যাম্পাস। এ ঘটনায় শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. লিয়াকত আলীকে প্রত্যাহার করে নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) রাত দেড়টার দিকে নিজ বাসভবনের সামনে আন্দোলনরত শিক্ষার্থীদের সামনে এ ঘোষণা দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। তবে বিশ্ববিদ্যালয় প্রশাসন এ সংক্রান্ত কোনো বিজ্ঞপ্তি দেয়নি।

গতকাল রাত পৌনে নয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলের সামনে বিশ্ববিদ্যালয়ের নির্মাণকাজের মালপত্র বহনকারী ট্রাকের চাপায় প্রাণ হারান চারুকলা অনুষদের ছাত্র মাহমুদ হাবিব।  

কিছুক্ষণ পর ঘটনাস্থলে গিয়ে ট্রাকের নিচে একটি মোটরসাইকেল দেখা যায়। পাশেই পড়ে ছিল মাহমুদ হাবিবের মরদেহ। দুর্ঘটনায় তার শরীর থেকে মাথা বিচ্ছিন্ন হয়ে যায়।

বিশ্ববিদ্যালয়ের গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মাহমুদ হাবিব ছিলেন।

তিনি শামসুজ্জোহা হলের আবাসিক শিক্ষার্থী এবং রাবি ড্রামা অ্যাসোসিয়েশন সাধারণ সম্পাদক ছিলেন। হিমেলের পিতার নাম আহসান হাবিব হেলাল। তিনি বগুড়া জেলার শেরপুর উপজেলার উলিপুর গ্রামের বাসিন্দা। এই দুর্ঘটনায় তার এক বন্ধু আহত হয়েছেন।  

এ ঘটনার পরপরই উপাচার্যের বাসভবনের সামনে বিক্ষোভ মিছিল করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এসময় বিক্ষোভ মিছিলে যোগ দেন ছাত্রীরাও।  বিক্ষুব্ধ শিক্ষার্থীরা সহপাঠী হত্যার বিচারের দাবি তুলে আন্দোলন করছেন। তারা পাঁচটি ট্রাকে আগুন ধরিয়ে দেন।

news24bd.tv/ নাজিম