২৪ ঘণ্টায় বিশ্বে ফের বেড়েছে করোনায় সংক্রমণ ও মৃত্যু
২৪ ঘণ্টায় বিশ্বে ফের বেড়েছে করোনায় সংক্রমণ ও মৃত্যু

প্রতীকী ছবি

২৪ ঘণ্টায় বিশ্বে ফের বেড়েছে করোনায় সংক্রমণ ও মৃত্যু

অনলাইন ডেস্ক

২৪ ঘণ্টায় বিশ্বে আগের দিনের চেয়ে করোনায় সংক্রমণ ও মৃত্যু দু'টোই বেড়েছে। একদিনে মৃত্যু হয়েছে ১১ হাজার ১৬৮ জনের। আক্রান্ত হয়েছে ২৮ লাখ ৬৩ হাজারের বেশি। এ নিয়ে বিশ্বে মোট সংক্রমণের সংখ্যা ৩৮ কোটি ১৯ লাখ ছাড়াল।

আর ৫৭ লাখ ৫ হাজার ছাড়িয়ে গেলো মোট মৃত্যু।

আজ বুধবার সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে সর্বশেষ এ তথ্য পাওয়া গেছে।

এদিকে, ২৪ ঘণ্টায় ফ্রান্সে ৪ লাখ ১৬ হাজারের বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে। ভারত ও ব্রাজিলে যথাক্রমে ১ লাখ ৫৮ হাজারের বেশি ও ১ লাখ ৭১ হাজারের অধিক আক্রান্ত হয়েছে।

দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। একদিনে ২ লাখ ৬৪ হাজার আক্রান্ত ও ২ হাজার ৭৮০ জনের মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৬৩ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১ লাখ ২৫ হাজার ৮৩৬ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ১৯ লাখ ৮৬ হাজার ৯১৩ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৩২ হাজার ১২ জনের।

আরও পড়ুন:


ইউক্রেনের নিরাপত্তা নিয়ে যুক্তরাষ্ট্র উদ্বিগ্ন নয়: পুতিন

আন্দোলনকারী শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ার আশ্বাস উপাচার্যের


গত ২৪ ঘণ্টায় তুরস্কে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ২ হাজার ৬০১ জন এবং মারা গেছেন ১৯৮ জন। একই সময়ে ইতালিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৩ হাজার ১৪২ জন এবং মারা গেছেন ৩৩৯ জন।

এছাড়া গত একদিনে যুক্তরাজ্যে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ১২ হাজার ৪৫২ জন এবং মারা গেছেন ২১৯ জন।

এখন পর্যন্ত ভাইরাসটি থেকে সুস্থ হয়েছে ৩০ কোটি ১৬ লাখের বেশি মানুষ।

news24bd.tv রিমু