সাঈদী ও কাদের মোল্লার বিচার সঠিক হয়নি :  জাফরুল্লাহ
সাঈদী ও কাদের মোল্লার বিচার সঠিক হয়নি :  জাফরুল্লাহ

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

সাঈদী ও কাদের মোল্লার বিচার সঠিক হয়নি :  জাফরুল্লাহ

অনলাইন ডেস্ক

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে মুক্তি করতে না পারা দলটির আইনজীবীদের ‌‘ব্যর্থতা’। এমন মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘদিন ক্ষমতায় থাকার ইচ্ছে রয়েছে বলেও মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা।

বুধবার (২ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক প্রতিবাদ সভায় জাফরুল্লাহ বলেন, তারা (আইনজীবীরা) সবাই মিলে কেন ওনার জামিনের ব্যবস্থা করতে পারলেন না? এ ব্যর্থতার কারণ তারা ভয় পায়, বিচারকরা যদি রিজেক্ট করে দেন।

করলে করবে। সেটা দেশ দেখুক, জনগণ দেখুক।

‘রাজনৈতিক নেতৃবৃন্দ, আলেম ওলামা, সাংবাদিক ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে’ ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি) আয়োজিত এ সভায়
ডা. জাফরুল্লাহ বলেন, ইচ্ছে থাকা মন্দ কিছু না। কিন্তু সেটা জনগণের মতামতের ভিত্তিতে হওয়া উচিত। আমিও তার ইচ্ছেকে সমর্থন করতাম যদি তিনি গণতন্ত্র প্রতিষ্ঠা করতেন। যেটা ওনার পিতা করার চেষ্টা করেছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘদিন ক্ষমতায় থাকার ইচ্ছে রয়েছে।

‘সরকার বলেছে বীর মুক্তিযোদ্ধাদের সব ধরনের চিকিৎসা ফ্রি হবে। খালেদা জিয়া ৮১ দিন হাসপাতালে ছিলেন, তার টাকাটা আপনি পরিশোধ করবেন তো?’ প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে এমন প্রশ্ন রাখেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, দেশে প্রায় ৪০ লাখ শিক্ষিত যুবক-যুবতি রয়েছেন। আজ দেশে সুশাসন প্রতিষ্ঠা হলে এদের প্রত্যেকেরই চাকরি হবে। বাংলাদেশের আয় কত হতে পারে আপনাদের ধারণা নেই।

‘প্রধানমন্ত্রী আপনি কিছু কিছু ভালো কাজ করেছেন, যেমন মানবতাবিরোধী অপরাধের বিচার করেছেন। কিন্তু এখানে দুটি কাজ ভুল করেছেন। একটা হলো আব্দুল কাদের মোল্লার বিচার, আরেকটা আল্লামা দেলাওয়ার হোসেন সাঈদীর বিচার। এই দুইজনের বিচারটা সঠিক হয়নি। এজন্য আপনি যতটা দায়ী তারচেয়ে বিচারকরা বেশি দায়ী’ বলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা।

news24bd.tv তৌহিদ