ঢাবির ৩ ছাত্র বহিষ্কার
ঢাবির ৩ ছাত্র বহিষ্কার

সংগৃহীত ছবি

ঢাবির ৩ ছাত্র বহিষ্কার

অনলাইন ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী মো. আকতারুল ইসলামকে নির্যাতনের ঘটনায় তিন ছাত্রের বিরুদ্ধে ৬ মাসের বহিষ্কারাদেশ দিয়েছে হল প্রশাসন। বিজয় একাত্তর হলের গেস্টরুমে ওই শিক্ষার্থীকে নির্যাতন করা হয়।

বহিষ্কৃতরা হলো সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী কামরুজ্জামান রাজু, ইতিহাস বিভাগের হৃদয় আহমেদ কাজল, সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের ইয়ামিন ইসলাম। তারা ঢাবির ২০১৯-২০ দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

আজ বুধবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বিজয় একাত্তর হলের প্রভোস্ট অধ্যাপক ড. আবদুল বাছির।

তিনি বলেন, তদন্ত প্রতিবেদন অনুযায়ী ওই তিন ছাত্রকে ছয় মাসের জন্য হল থেকে বহিষ্কার করা হয়েছে। জানা গেছে, অভিযুক্তরা সবাই ছাত্রলীগের সক্রিয় কর্মী।

এ নির্যাতনের ঘটনা ঘটে গত ২৬ জানুয়ারি রাত আনুমানিক ১১টায়। অসুস্থতার কারণে ছাত্রলীগের গেস্টরুমে ওই শিক্ষার্থী যথাসময়ে উপস্থিত হতে না পারায় তাকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করেন ২০১৯-২০ সেশনের কয়েকজন শিক্ষার্থী। নির্যাতনের একপর্যায়ে ওই শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়লে তাকে গণরুমে পাঠানো হয়। সেখানে জ্ঞান হারালে তাকে ঢামেকে নিয়ে যাওয়া হয়।

আরও পড়ুন:

দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর ইউরোপে সবচেয়ে বড় আক্রমণের আশংকা

আবাসন ব্যবসায় সংকটের মুখে চীনের অর্থনীতি

এ ঘটনায় ভুক্তভোগী আকতার হল প্রভোস্ট বরাবর একটি লিখিত অভিযোগ করেন। তারই ভিত্তিতে রসায়ন বিভাগের অধ্যাপক মুহাম্মদ শাহ মিরানকে প্রধান করে গত ২৭ জানুয়ারি তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেন প্রভোস্ট অধ্যাপক ড. আবদুল বাছির। সেখানে তিন কার্যদিবসের মধ্যে তদন্তের রিপোর্ট পেশ করার কথা বলা হয়।

তদন্ত রিপোর্টের ভিত্তিতে এ ঘটনায় জড়িত থাকার প্রমাণ পাওয়ায় তিন ছাত্রকে ছয় মাসের এ বহিষ্কারাদেশ দেয় হল প্রশাসন।

news24bd.tv/এমি-জান্নাত