জাতীয় বিশ্ববিদ্যালয় ও সাত কলেজের পরীক্ষা স্থগিত হচ্ছে না
জাতীয় বিশ্ববিদ্যালয় ও সাত কলেজের পরীক্ষা স্থগিত হচ্ছে না

ফাইল ছবি

জাতীয় বিশ্ববিদ্যালয় ও সাত কলেজের পরীক্ষা স্থগিত হচ্ছে না

অনলাইন ডেস্ক

জাতীয় বিশ্ববিদ্যালয়, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়, উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের পূর্বনির্ধারিত পরীক্ষা হবে কি না এ বিষয়ে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। পরীক্ষা স্থগিত করা হচ্ছে না বলে জানা গেছে। স্বাস্থ্যবিধি মেনে এসব পরীক্ষা অনুষ্ঠিত হবে বলেও মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।

বুধবার (২ ফেব্রুয়ারি) রাতে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে শিক্ষামন্ত্রীর বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) শিক্ষা মন্ত্রণালয় সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আগামী ২০ ফেব্রুয়ারি পর্যন্ত নতুন করে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বৃদ্ধি করা হতে পারে। তবে সেটি হলেও জাতীয় বিশ্ববিদ্যালয়, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়, উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের পূর্বনির্ধারিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। স্বাস্থ্যবিধি মেনে এসব পরীক্ষা নেওয়া হবে।

এদিকে করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ পরিস্থিতিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত হওয়া পরীক্ষার সংশোধিত সময় ঘোষণা করা হয়েছে। আগামী ৭ ফেব্রুয়ারি থেকে এ পরীক্ষা শুরু হবে। সব পরীক্ষার পরিবর্তিত বিস্তারিত সময়সূচি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে www.nu.ac.bd দেওয়া হয়েছে।

করোভাইরাসের নতুন ধরনে ওমিক্রনের বিস্তার রোধে গত ২১ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। সে আলোকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস পরীক্ষা স্থগিত করা হয়েছিল।

আরও পড়ুন


মা হচ্ছেন অভিনেত্রী মারিয়া নূর

news24bd.tv এসএম