বান্দরবানে নিহত সেনা সদস্যের বাড়িতে শোকের মাতম

পটুয়াখালীর বাড়িতে চলছে শোকের মাতম

বান্দরবানে নিহত সেনা সদস্যের বাড়িতে শোকের মাতম

সঞ্জয় কুমার দাস, পটুয়াখালী

বান্দরবনের রুমার দুর্গম পাহাড়ি অঞ্চলে সেনাবাহিনীর সাথে জেএসএস সশস্ত্র সন্ত্রাসীদের গোলাগুলিতে নিহত সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার হাবিবুর রহমানের পটুয়াখালীর বাড়িতে চলছে শোকের মাতম। স্বজনদের কান্নায় ভারী হয়ে উঠেছে পুরো এলাকা।  

পাশাপাশি লাশ দাফনের প্রস্ততিও চলছে। বুধবার রাতে বান্দরবনের রুমা জোনের একটি টহল দলের সাথে জেএসএস মূল দলের সশস্ত্র সন্ত্রাসীদের গুলি বিনিময়ের ঘটনায় সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার হাবিবুর রহমানসহ জেএসএস এর তিনজন সশস্ত্র সন্ত্রাসী নিহত হয়।

এছাড়া একজন সেনা সদস্য গুলিবিদ্ধ হয়েছেন।

নিহত হাবিবুর রহমানের নিজ হাতে গড়া সেনা নিকেতনের বাড়িতে গিয়ে দেখা যায়, হাবিবুর রহমানের মৃত্যুর খবরে তার পটুয়াখালীর সেনা নিকেতনের বাড়িতে শোকের মাতম চলছে। শোকের ছায়া নেমে এসেছে পুরো এলাকায়। আত্বীয়-স্বজন প্রতিবেশীরা ভিড় করছেন তার বাড়িতে।

হাবিবুর রহমানের পৈত্রিক বাড়ি পটুয়াখালী মহিপুরে। তিনি পটুয়াখালী পৌর সভার ১ নং ওয়ার্ডের বহালগাছিয়ায় বাড়ি করেছেন।

বড় ছেলে হাসিবুর রহমান জানান, ইচ্ছা ছিল চাকরির শেষে এখানেই সকলকে নিয়ে বসবাস করবেন আব্বু। গতকাল রাতে আব্বুর সাথে কথা হয়, তখন তিনি বলেন, আব্বু আমি এক জায়গায় যাচ্ছি। যদি দাবী দাওয়া থাকে তাহলে মাফ করে দিও।

হাসিবুর আরও জানান, নেটওয়ার্কের সমস্যার জন্য আব্বুর সাথে সব সময় কথা বলা যেত না। সে যখন কল করতো তখন কথা বলা যেত।

তবে সে ইচ্ছে পূরন না হলেও সেই সেনা নিকেতনের বাড়ির উঠানেই চির নিদ্রায় শায়িত হচ্ছেন হাবিবুর। নিহত হাবিবুর রহমান বাবা, মা, স্ত্রী ও দুই ছেলে রয়েছে। এর মধ্যে ছোট ছেলেও সেনাবাহিনীর সৈনিক পদে কর্মরত আছেন।

হাবিবুর রহমানের মরদেহ হেলিকপ্টার যোগে বিকেলে পটুয়াখালীতে নিজ বাড়িতে পৌঁছানোর কথা রয়েছে বলেও তার পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

আরও পড়ুন


কুড়িগ্রামে পরিকল্পনাহীন কালভার্ট করে ৩৫ লাখ টাকা গচ্ছা

news24bd.tv এসএম