দেশেই এটিএম মেশিন তৈরি করতে যাচ্ছে টেকনো মিডিয়া

ভিত্তিপস্তরের উদ্বোধর করেছেন টেকনো মিডিয়া লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ড. যশোদা জীবন দেবনাথ

দেশেই এটিএম মেশিন তৈরি করতে যাচ্ছে টেকনো মিডিয়া

অনলাইন ডেস্ক

বাংলাদেশে এই প্রথম অটোমোটেড টেলার মেশিন (এটিএম) তৈরি করতে যাচ্ছে টেকনো মিডিয়া লিমিটেড। এর মাধ্যমে কোম্পাটিতে নতুন করে কর্মসংস্থানের সৃষ্টি হবে শিক্ষিত তরুণের। গাজীপুরের বঙ্গবন্ধু হাইটেক পার্কে এই কারখানা তৈরি করে কোম্পানিটি।  

সম্প্রতি এই ভিত্তিপস্তরের উদ্বোধর করেছেন টেকনো মিডিয়া লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ড. যশোদা জীবন দেবনাথ (সিআইপি)।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়েছে, বাংলাদেশ ব্যবহৃত ৮০ শতাংশ এটিএম মেশিন সরবারহ করে তারা। এবার কোম্পানিটি নিজস্ব কারখানায় দুই ধরনের প্রযুক্তি সম্পন্ন মেশিন তৈরি করবে। একটি এটিএম মেশিন এবং আরেকটি হলো ক্যাশ রিসাইকেলার মেশিন (সিআরএম)।  

এখন থেকে দেশেই সংযোজন (অ্যাসেম্বলিং) অটোমেটেড টেলার মেশিন (এটিএম) কার্ড।

এই জন্য বঙ্গবন্ধু হাইটেক পার্কে প্লান্ট স্থাপন করবে দেশের অন্যতম প্রতিষ্ঠান টেকনো মিডিয়া।

জানা যায়, গত বছরের ৩০ সেপ্টেম্বর বঙ্গবন্ধু হাইটেক পার্কে কোম্পানিটিকে এক একর জায়গা বরাদ্দ দিয়েছে সরকার। গত বুধবার থেকে কারখানা স্থাপনের কাজ শুরু হয়েছে। চলতি বছরের শেষের দিকে বাণিজ্যিক কার্যক্রম শুরু করতে চায় প্রতিষ্ঠানটি।

যশোদা জীবন দেবনাথ জানান, আড়াই মিলিয়ন ডলার দিয়ে কোম্পানি তৈরি করা হয়েছে। পর্যায়ক্রমে এই বিনিয়োগ আরও বাড়বে। আমরাই প্রথম বাংলাদেশে এটিএম মেশিন তৈরি করতে যাচ্ছি। এখাতে দেশে অন্তত দুইশত কোটি টাকা বাঁচবে। এই পরিমাণ টাকার এটিএম মেশিন বিদেশ থেকে আমদানি করা হতো।

তিনি বআরও জানান, প্রধানমন্ত্রীর দূরদর্শীতার কারণে একদিকে যেমন বিপুল পরিমাণ টাকা বাঁচবে। অন্যদিকে দেশে অনেক কর্মসংস্থানেরও সুযোগ হবে। চলতি বছরের শেষের দিকে আমরা বাণিজ্যিক কার্যক্রম শুরু করতে চাই।

news24bd.tv/ কামরুল