আজ ক্রিশ্চিয়ানো রোনালদোর জন্মদিন

ক্রিশ্চিয়ানো রোনালদো

আজ ক্রিশ্চিয়ানো রোনালদোর জন্মদিন

অনলাইন ডেস্ক

ক্রিশ্চিয়ানো রোনালদো। একটি নাম, একটি না হারার গল্প। কখনো হাল না ছাড়া এক যোদ্ধার প্রতিমুর্তি। মাদেইরা ঘুড়ে লিসবন, লিসবন থেকে ইংল্যান্ড, সেখানে থেকে মাদ্রিদ, ইতালি ঘুড়ে আবারো সেই ইংলিশদের দুয়াড়ে পাড়ি জমানো এক জীবন্ত কিংবদন্তী।

আজ ৩৭ পেড়িয়ে ৩৮ বছরে পা রাখলেন এই পর্তুগীজ সুপারস্টার।

যেখানেই পা রেখেছেন হয়েছেন সফল, কখনো বা হননি। তবে সিআরসেভেন বলেই কিনা লড়াইটা চালিয়েছেন নিজের সাথে। প্রতিপক্ষ সবসময়েই প্রতিবিম্ব হয়ে সেই রোনালদো।

প্রতিটা মুহুর্তে লড়েছেন, লড়ছেন নিজেকে ছাড়িয়ে যাওয়ার। নিজের সমতুল্য কাউকে ভাবতে নারাজ এই ফুটবলার জেতার আগ পর্যন্ত লড়ে যাওয়ার আরেক নাম।

শুরুটা কোথা থেকে করে, শেষ হবে কোথায় সেটা অজানা ফুটবল বোদ্ধা থেকে শুরু করে গণরাজ জোতীষবীদরা। ২০০৯ এর জুলাইয়ে নাম লিখেছিলেন রিয়াল মাদ্রিদে। ক্লাবটি ছেড়েওছেন জুলাই মাসে নয় বছর পর। মাঝে লিখেছেন ইতিহাস, গড়েছেন রেকর্ড। ক্লাবটি সর্বকালের সেরাদের একজন হতে পরিশ্রম করে গেছেন রাত দিন। সেটার ফলও মিলেছে। ফুটবল তার কথা শোনে, আর রোনালদো সেটাকে করেন শাসন, যেই জাদু আয়ত্ব করেছেন সিআরসেভেন নিজেই। পর্তুগাল থেকে ইংল্যান্ড, ইংল্যান্ড থেকে মাদ্রিদ, মাদ্রিদ থেকে ইতালি ঘুড়ে আবারো যৌবনের সময় কাটানো ম্যানচেস্টার ইউনাইটেড। বিশ্বভ্রমণে রোনলদোর প্রাপ্তি একটাই। জয়। যেখানেই পা রেখেছেন, সেটা নিয়েই মাত্র ৩৭ বছর বয়সে নিজেকে নিয়ে গেছেন অমরত্বের কাতারে।

শুধুইকি ক্লাব ফুটবল ? জাতীয় দলের হয়ে সর্বোচ্চ গোল, ইউরো নেশন্স লিগের শিরোপাও যে রোনালদোর মুকুটে যুক্ত আছে। তার পরিশ্রমী লাইফস্টাইল, সময়ের স্রোতে গা না ভাসানো মানষিকতা আর প্রতিটা মুহুর্তে নিজেকে ছাড়িয়ে যাওয়ার নিজের সাথে লড়াইটা সিআরসেভেনকে দিয়েছে তার ভক্তদের কাছে অমরত্ব।

আরও পড়ুন:


টাইব্রেকারে হারল পিএসজি


ক্যারিয়ারে ৩০টারও বেশি ট্রফি, গোলের পরে সেই ট্রেডমার্ক উৎযাপন, মুগ্ধতা ছড়ানো গতি, হার না মানার জেদ,  অতীত না ভোলা রোনলদোর জন্মদিনটা তাই  তার ভক্তদের জীবনে আজ এক অনুপ্রেরণার নাম।

news24bd.tv রিমু