বাংলাদেশে কেউ গুম হয় না, আত্মগোপন করে : স্বরাষ্ট্রমন্ত্রী

ফাইল ছবি

বাংলাদেশে কেউ গুম হয় না, আত্মগোপন করে : স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, নিরাপত্তা বাহিনীর গুমের সঙ্গে সংশ্লিষ্ট নেই। বাংলাদেশে কেউ গুম হয় না, কেউ কেউ নানা কারণে আত্মগোপন করে। পরে আবার ফিরে আসে।

শনিবার (৫ ফেব্রুয়ারি) রাজধানীর মানিকমিয়া এভিনিউতে রাজধানী উচ্চবিদ্যালয়ে সরস্বতী পূজার নিরাপত্তা পরিস্থিতি পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, র‌্যাবের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা কিছু ভুল তথ্যের জন্য হয়েছে। লবিস্ট নিয়োগের নামে কারা কীভাবে বিদেশে টাকা পাঠিয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। শিগগির তাদের সামনে আনা হবে। যারা টাকা পাঠিয়েছে তাদের খতিয়ে দেখা হচ্ছে।

তাদেরও আইনের আওতায় আনা হবে।

বান্দরবানে সন্ত্রাসীদের গুলিতে সেনা সদস্য নিহতের ঘটনা প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, পাহাড়ে কিছু সমস্যা আছে। সেনাবাহিনী কাজ করছে। এখানে অনেক ধরনের ষড়যন্ত্র কাজ করে। শান্তিচুক্তি অনুযায়ী সেনাবাহিনীর পাশাপাশি অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হচ্ছে।

বুধবার (২ ফেব্রুয়ারি) রাত আনুমানিক সাড়ে ১০টার দিকে বান্দরবানের রুমায় সেনাবাহিনীর একটি টহল দলকে লক্ষ্য করে গুলি চালায় সশস্ত্র সন্ত্রাসীরা। এতে এক সেনাসদস্য ও তিন সন্ত্রাসী নিহত হয়। আহত হয় আরও এক সেনাসদস্য। বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

আরও পড়ুন


বঙ্গোপসাগরে ২০ ট্রলার ডুবি, দুই জেলে নিখোঁজ

news24bd.tv এসএম