সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের সারা জাগানো কিছু গান
সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের সারা জাগানো কিছু গান

ফাইল ছবি

সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের সারা জাগানো কিছু গান

অনলাইন ডেস্ক

ভারতীয় উপমহাদেশের কিংবদন্তী সংগীতশিল্পী লতা মঙ্গেশকরের মৃত্যুতে ভারতজুড়ে শোকের ছায়া নেমে এসেছে। শুধু ভারত বললে কম হয়ে যায়। সারা বিশ্ব জুড়েই লতা ভক্তরা শোকের সাগরে ভাসছে।

দীর্ঘ ক্যারিয়ারে লতা মঙ্গেশকর অসংখ্য জনপ্রিয় গান উপহার দিয়েছেন ভক্তদের।

গান ও সুরের মায়াজালে লক্ষ কোটি মানুষের মন জয় করেছেন ভারতের নাইটিঙ্গেলখ্যাত এই সংগীতশিল্পী।

সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকরকে শুধু একজন গায়িকা হিসেবে পরিচয় করানো ঠিক হবে না। লতা নিজেই ছিলেন একটি প্রতিষ্ঠান। উপমহাদেশের সঙ্গীতে তার অবদান অপরিসীম। সঙ্গীতে অবদানের জন্য জাতীয় পুরস্কার, ফিল্মফেয়ারসহ বহু পুরস্কার পেয়েছেন তিনি। প্রথম ভারতীয় হিসেবে তিনি রয়্যাল আলবার্ট হলে তিনি পারফর্ম করেছিলেন।

লতা মঙ্গেশকরের জনপ্রিয় গানের তালিকা লিখে শেষ করা কঠিন। তারপরে এখনও মানুষে মুখে মুখে যে গানগুলো ভেসে বেড়াই তার মধ্যে রয়েছে ‘আজিব দাস্তান ইয়ে’, ‘এক পেয়ার কা নাগমা হ্যায়’, ‘তেরে বিনা জিন্দেগি ম্যায় কোয়ি’, ‘জিয়া জ্বলে’, ‘তুঝে দেখা তো ইয়ে জানা’, ‘আপকি নজরো নে সামঝা’, ‘কাভি খুশি কাভি গাম’।

এছাড়া আরও আছে- ‘জাগো মোহন প্যায়ারে’, ‘আজা পিয়া তোহে প্যায়ার দুন’, ‘লাগ জা গালে সে’, ‘জিস পথ পে চলা উস পথ পে মুঝে আঁচল তো বিছা দে’, ‘ছোট সে সারি দুনিয়া কিসিকে লিয়ে ইয়ে মুনাসিব না আদমি কে লিয়ে’, ‘আকাশ প্রদীপ জ্বলে’, ‘প্রেম একবারই এসেছিল নিরবে’, ‘হাম কো হামিসে চুরালো’, ‌‘দিল তো পাগল হ্যায়’ ইত্যাদি।

আরও পড়ুন


কিংবদন্তি শিল্পী লতা মঙ্গেশকরের মৃত্যুতে ভারতে দুদিনের শোক

news24bd.tv এসএম

;