বগুড়ায় করোনায় বৃদ্ধার মৃত্যু, নতুন শনাক্ত ৯২
বগুড়ায় করোনায় বৃদ্ধার মৃত্যু, নতুন শনাক্ত ৯২

প্রতীকী ছবি

বগুড়ায় করোনায় বৃদ্ধার মৃত্যু, নতুন শনাক্ত ৯২

আব্দুস সালাম বাবু, বগুড়া

বগুড়ায় করোনা সংক্রমণ কিছুটা কমেছে। এর সাথে হাসপাতালেও রোগী কমেছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আশরাফুন নেসা (৬৬) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে।

শনিবার রাতে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে তিনি মারা যান।

তিনি বাড়ি বগুড়া সদর উপজেলার বাসিন্দা।

গত ২৪ ঘণ্টায় ৩৮৭টি নমুনায় ৯২ জন নতুন করে করোনায় শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৩ দশমিক ৭২ শতাংশ।

আজ রোববার সকালে এসব তথ্য নিশ্চিত করে বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যানবিদ শাহেরুল ইসলাম খান জানান, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) ও টিএমএসএস কলেজের পিসিআর ল্যাবে পরীক্ষা করে ৭৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া এন্টিজেন পরীক্ষায় শনাক্ত হয়েছে ১৩ জন এবং বাকি ৪ জন জিন এক্সপার্ট মেশিনের পরীক্ষায় শনাক্ত হয়েছে।

নতুন ৯২ জনের মধ্যে বগুড়া সদরের ৬৫ জন, শাজাহানপুরের ৮ জন, শিবগঞ্জের ৫ জন, শেরপুরের ৪ জন, গাবতলীর ৪ জন, দুপচাঁচিয়ার ৩ জন, ধুনটের ২ জন এবং বাকি একজন কাহালুর বাসিন্দা। জেলায় এ পর্যন্ত ১ লাখ ৩৭হাজার ৪১৭টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছে ২৪ হাজার ৪৫২ জন। এর মধ্যে নতুন করে ৬৫ জনসহ সুস্থ হয়েছেন ২১ হাজার ৯৪৯ জন এবং নতুন করে একজন মারা যাওয়ায় মোট মৃত্যু ৬৯৮ জনে দাঁড়িয়েছে।

আরও পড়ুন:


আজ থেকে ফের শৈত্যপ্রবাহ


বর্তমানে করোনায় আক্রান্ত হয়ে জেলার করোনা বিশেষায়িত ৩টি হাসপাতালসহ ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন ১১৪ জন। এর মধ্যে শজিমেক হাসপাতালে ৫৬ জন, মোহাম্মাদ আলী হাসপাতালে ৪০ জন এবং টিএমএসএস হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ১৪ জন। এছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা নির্ধারিত বেডে রোগী রয়েছেন ৪ জন।  

news24bd.tv রিমু

;