পশ্চিমবঙ্গে ১৫ দিন বাজানো হবে লতার গান, কাল অর্ধ দিবস ছুটি
পশ্চিমবঙ্গে ১৫ দিন বাজানো হবে লতার গান, কাল অর্ধ দিবস ছুটি

ফাইল ছবি

পশ্চিমবঙ্গে ১৫ দিন বাজানো হবে লতার গান, কাল অর্ধ দিবস ছুটি

অনলাইন ডেস্ক

ভারতীয় উপমহাদেশের কিংবদন্তী সংগীতশিল্পী লতা মঙ্গেশকরের মৃত্যুতে শোকের সাগরে ভাসছে পুরো ভারত। দেশ ছাপিয়ে বিশ্বের অনেক দেশের মানুষ শোকে কাতর। দীর্ঘ ৭০ বছরের ক্যারিয়ারে লতা মঙ্গেশকর অসংখ্য জনপ্রিয় গান উপহার দিয়েছেন ভক্তদের।

গান ও সুরের মায়াজালে লক্ষ কোটি মানুষের মন জয় করেছেন ভারতের নাইটিঙ্গেলখ্যাত এই সংগীতশিল্পী।

এরইমধ্যে ঘোষণা দেওয়া হয়েছে কিংবদন্তী এই সুর সম্রাজ্ঞীর মৃত্যুতে ভারতে দুদিনের জাতীয় শোক পালন করা হবে। তার সম্মানে এ দুদিন জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে।

এবার দেশটির পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তার রাজ্যেও শোক পালনসহ নানা কর্মসূচি ঘোষণা করেছেন। তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে পশ্চিমবঙ্গে সোমবার অর্ধদিবস ছুটি ঘোষণা করা হয়েছে। সেই সাথে আগামী ১৫ দিন রাজ্যে বাজবে লতার গাওয়া গান।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকার খবরে এসব তথ্য জানানো হয়েছে।

রোববার সকাল ৮টা ১২ মিনিটে মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন লতা মঙ্গেশকর। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯২ বছর। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেন দেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রীসহ অসংখ্য মানুষ। বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীও শোক জানিয়েছেন।

সূত্রের খবরের বরাত দিয়ে আনন্দবাজার জানিয়েছে, রোববার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মুম্বাইয়ের শিবাজি পার্কে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় লতা মঙ্গেশকরের শেষকৃত্য সম্পন্ন হবে। তার আগে লতার প্রভুকুঞ্জের বাড়িতে শায়িত থাকবে দেহ। সেখানে মানুষ শিল্পীকে শেষশ্রদ্ধা জানাতে পারবেন।

আরও পড়ুন


শহীদ মিনারে পীর হাবিবুর রহমানের মরদেহে শেষ শ্রদ্ধা

news24bd.tv এসএম

;