এ হামলা কাপুরুষোচিত ও পূর্ব পরিকল্পিত : রিজভী
এ হামলা কাপুরুষোচিত ও পূর্ব পরিকল্পিত : রিজভী

এ হামলা কাপুরুষোচিত ও পূর্ব পরিকল্পিত : রিজভী

অনলাইন ডেস্ক

নয়াপল্টনে সংঘর্ষের ঘটনায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী অভিযোগ করেন, বিএনপির কর্মসূচিতে পুলিশ হামলা করেছে। কোনো কারণ ছাড়াই পুলিশের এই হামলা কাপুরুষোচিত ও পূর্ব পরিকল্পিত।

রোববার (৬ ফেব্রুয়ারি) রাতে এ সংবাদ সম্মেলন হয়। রিজভী বলেন, আজ সন্ধ্যায় মাগরিবের নামাজের পরপরই নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের প্রধান ফটকের সামনে পুলিশ বিনা উস্কানিতে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলা করে।

এই হামলায় বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা গুরুতর আহত হন। অনেককে করা হয় গ্রেফতার। কোনো কারণ ছাড়াই পুলিশের এই হামলা কাপুরুষোচিত ও পূর্ব পরিকল্পিত।

রুহুল কবির রিজভী আরও বলেন, ঘটনার পরে রাত ৮টার সময় বাসায় যাওয়ার উদ্দেশ্যে দলীয় কার্যালয় থেকে বের হওয়ার সময় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনুকে আটক করে পুলিশ। আজ পুলিশের সহিংস তাণ্ডবের মূল উদ্দেশ্যই ছিল বাংলাদেশ যে একটি পুলিশি রাষ্ট্র তা জানান দেওয়া।

‘এছাড়া শ্যামপুর থানা বিএনপি নেতা কাজী ইমতিয়াজ আহমেদ টিপু, মৎস্যজীবী দলের যুগ্ম আহবায়ক জহিরুল ইসলাম বাশার, মুগদা থানা বিএনপির সদস্য মো. মজিবর, ছাত্রদলের স্টাফ মুন্নাসহ ২০ জনের অধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। পুলিশি হামলায় ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সাঈফ মাহমুদ জুয়েল, মহানগর পশ্চিম ছাত্রদলের সদস্য সচিব আশরাফুল ইসলাম মামুন, যুগ্ম আহবায়ক আকরাম আহমেদ, তাইফুর রহমান ফুয়াদসহ ১৫ জনের অধিক নেতাকর্মী আহত হন। ’ বলেন বিএনপির সিনিয়র এ নেতা।

news24bd.tv তৌহিদ

;