লিলেকে ৫-১ গোলে হারালো মেসি'র পিএসজি
লিলেকে ৫-১ গোলে হারালো মেসি'র পিএসজি

সংগৃহীত ছবি

লিলেকে ৫-১ গোলে হারালো মেসি'র পিএসজি

অনলাইন ডেস্ক

ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচে রোববার রাতে লিলেকে ৫-১ গোলে হারিয়েছে পিএসজি। এ ম্যাচে গোল করে নতুন বছরে প্রথম গোলের দেখা পেয়েছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি।  

জোড়া গোল করেছেন দানিলো পেরেইরা এবং একটি করে গোল করেছেন কিমপেম্বে ও কিলিয়ান এমবাপ্পে। লিলের হয়ে শুরুর দিকে একটি গোল করেছিলেন বোতম্যান।

এ নিয়ে লিগ ওয়ানে টানা ১৪ ম্যাচ অপরাজিত থাকলো পিএসজি। গত মৌসুমে এই লিলের কাছে এক পয়েন্টে লিগ শিরোপা হারিয়েছিল পিএসজি।

ম্যাচের শুরু থেকেই মাঠে ছিলেন লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পে। এ ম্যাচেও ছিলেন না ব্রাজিলিয়ান তারকা নেইমার। পুরো ম্যাচেই লিলের ওপর দাপট দেখিয়েছে পিএসজি। বর্তমান চ্যাম্পিয়নরা যেনো পাত্তাই পেলনা পিএসজির কাছে। বল দখলের পাশাপাশি শট নেওয়াতেই এগিয়ে ছিল মেসিরা।

দশ মিনিটেই লিলের গোলরক্ষকের ভুলে পিএসজিকে এগিয়ে নেন দানিলো পেরেইরা। ২৮ মিনিটে লিলেকে সমতায় ফেরান ভেন বোতম্যান। ডি মারিয়াকে কাটিয়ে গোললাইন থেকে বোতম্যানের উদ্দেশ্যে বল বাড়ান ভেন আরফা। সেখান থেকে বোতম্যানের শট গোলরক্ষক দোন্নারুম্মার ঝাপিয়ে রক্ষার করার চেষ্টা করলেও নাগাল না পেলে বল জালে জড়ায়।

আরও পড়ুন: ব্রাজিলকে ২-১ গোলে হারালো আর্জেন্টিনা

৩২ মিনিটে আবারো এগিয়ে যায় পিএসজি। লিওনেল মেসির বাকানো কর্নারে বক্সের ভেতর থেকে লক্ষ্যভেদ করে কিমপেম্বে। ৩৮ মিনিটে পিএসজিকে তৃতীয় গোল এনে দেন লিওনেল মেসি। বাম দিক থেকে বল নিয়ে বক্সে ঢুকার চেষ্টা করেন কিলিয়ান এমবাপ্পে, কিন্তু লিলের দুই ডিফেন্ডার মিলে তার কাছ থেকে বল কেড়ে নিয়ে ক্লিয়ার করতে গিয়ে তুলে দেন মেসির পায়ে। বক্সের ভেতরে ঢুকে গোলরক্ষকের মাথার উপর দিয়ে চিপ শটে বল জালে জড়িয়ে নতুন বছরের প্রথম গোলের দেখা পান এই আর্জেন্টাইন তারকা। গোল করার আগে সতীর্থকে দিয়ে একটি গোলও করিয়েছেন মেসি। এ নিয়ে পিএসজির হয়ে ষষ্ঠ গোল করলেন তিনি।

প্রথমার্ধে ৩-১ গোলে এগিয়ে থাকে পিএসজি। বিরতি থেকে ফিরে আরো আক্রমণাত্মক মেসি-এমবাপ্পেরা। গোলও আদায় করে নেয় দ্রুত। ৫১ মিনিটে নিজের জোড়া গোল পূরণ করেন মিডফিল্ডার দানিলো পেরেইরা। লিওনারদো পারেদেসের বাড়ানো বল এজ অফ দ্যা বক্স থেকে গতির শটে লক্ষ্যভেদ করান এই মিডফিল্ডার। ৬৭ মিনিটে পিএসজিকে পঞ্চম গোল এনে দেন কিলিয়ান এমবাপ্পে। মার্কো ভেরাত্তির বাড়ানো পাস বক্সের ভেতর থেকে নেওয়া শটে গোল করেন এই ফরাসি ফুটবলার।

এই জয়ে ২৩ ম্যাচে ৫৬ জয় নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষেই থাকল পিএসজি। সমান ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে এগারোতম স্থানে লিগ ওয়ানের বর্তমান চ্যাম্পিয়নরা।

news24bd.tv/ কামরুল 

;