উন্নত দেশের মতো আধুনিক করে বানানো হবে জাতীয় চিড়িয়াখানা
উন্নত দেশের মতো আধুনিক করে বানানো হবে জাতীয় চিড়িয়াখানা

ফাইল ছবি

উন্নত দেশের মতো আধুনিক করে বানানো হবে জাতীয় চিড়িয়াখানা

মাসুদা লাবনী

বাংলাদেশের মানুষের অন্যতম বিনোদন স্থান জাতীয় চিড়িয়াখানা। এই চিড়িয়াখানাকে উন্নত দেশের মতো অতি আধুনিক চিড়িয়াখানা বানানোর কাজ শুরু হয়েছে বলে জানান মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আ স ম রেজাউল করিম।

আজ সোমবার সকালে হঠাৎ চিড়িয়াখানা পরিদর্শনে গিয়ে মন্ত্রী বলেন, সাম্প্রতিক সময়ে চিড়িয়াখানায় কিছু প্রাণী মারা গেছে, কেউ দায়িত্বে অবহেলা করেছে কি না তা খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।

জাতীয় চিড়িয়াখানা, যেখানে সমারোহ নানা প্রাণীর।

কিন্তু সম্পতি গাজীপুরের সাফারি পার্কের মতো জাতীয় চিড়িয়াখানায়ও মারা যায় কয়েকটি প্রাণী। প্রাণী মৃত্যুর কারণ, চিড়িয়াখানার স্বাভাবিক অবস্থা ও একটি আধুনিক চিড়িয়াখানা নির্মাণের কাজের অংশ হিসেবে সোমবার সকালে হঠাৎ মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নিয়ে হাজির হন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী।

তিনি পুরো চিড়িয়াখানা পরিদর্শন করে গণমাধ্যম কর্মীদের জানান, সম্পতি কয়েকটি প্রাণীর মৃত্যুর কারণ জানতে পোস্ট মর্টেম, ভিসেরা সংগ্রহ করা হয়েছে। কর্তৃপক্ষের কোনো গাফিলতি বা অবহেলা পেলে ব্যবস্থা নেয়া হবে। তদন্ত চলছে বলেও জানান মন্ত্রী।

আরও পড়ুন:


চট্টগ্রামের সাতকানিয়ায় চেয়ারম্যান সমর্থকদের মধ্যে সংঘর্ষ, আহত ৫

সপ্তম ধাপে ইউপি নির্বাচনের ভোটগ্রহণ চলছে


মন্ত্রী আরও বলেন, হঠাৎ করে আসার কারণ, স্বাভাবিকভাবে চিড়িয়াখানা কেমন চলে, খাবার ঠিকমত দেয়া হয় কি না, চিকিৎসা ব্যবস্থায় কোনো দুর্বলতা আছে কি না তা দেখা। কর্মীরা ঠিকমতো দায়িত্ব পালন করেন কি না সঠিক সময়ে খাবার দেয়া ও কর্মকর্তারা ঠিকমতো আসার বিষয়সহ সার্বিক ব্যবস্থা পরিদর্শন করে জানান, কোথাও অবস্থাপনা বা গাফিলতির বিষয় থাকলে তদন্ত করে পরে ব্যবস্থা নেয়া হবে।

এছাড়াও জাতীয় চিড়িয়াখানাকে উন্নত দেশের চিড়িয়াখানার আদলে গড়ে তোলার কাজ শুরু করেছে সরকার।  

news24bd.tv রিমু

;