‘ইসিকে ক্ষমতা না দিলে গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব নয়’
‘ইসিকে ক্ষমতা না দিলে গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব নয়’

‘ইসিকে ক্ষমতা না দিলে গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব নয়’

অনলাইন ডেস্ক

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জি এম) কাদের বলেন, আমরা সবসময় অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের পক্ষে। তাই আমরা শক্তিশালী নির্বাচন কমিশন চাই।  

তিনি বলেন, আমরা চাই নিরপেক্ষ ও গ্রহণযোগ্য ব্যক্তিদের নিয়ে নির্বাচন কমিশন গঠন করা হোক। একই সঙ্গে নির্বাচনকালীন নির্বাচন কমিশনকে (ইসি) ক্ষমতা দেওয়া দরকার।

তা নাহলে গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব নয়।

আজ দুপুরে রাজধানীর বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি। দলটির ঢাকা মহানগর দক্ষিণের নেতাদের সঙ্গে এ মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়।

‘নির্বাচন কমিশন গঠনে নিবন্ধিত সব রাজনৈতিক দলের কাছে মতামত ও নাম চাওয়া হবে’- রোববার (৬ ফেব্রুয়ারি) সার্চ কমিটির প্রথম বৈঠক শেষে এ কথা বলেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

বিষয়টি নিয়ে জাপা চেয়ারম্যান বলেন, অনুসন্ধান কমিটির চিঠি পেলেই নীতিনির্ধারণী পর্যায়ে আলোচনা করে জাতীয় পার্টি নির্বাচন কমিশন গঠনে নাম প্রস্তাব করবে।

তিনি বলেন, দেশের নির্বাচন ব্যবস্থা ভেঙে পড়েছে। দেশের মানুষ নির্বাচনের ওপর থেকে আগ্রহ হারিয়ে ফেলেছে। এতে দেশের রাজনীতিতে বিরাজনীতিকরণ শুরু হয়েছে। রাজনীতি এখন আর রাজনীতিবিদের হাতে নেই। এতে রাজনীতি ও নির্বাচনের ওপর থেকে আগ্রহ হারিয়ে ফেলেছে সাধারণ মানুষ।

জাপা চেয়ারম্যান বলেন, ঔপনিবেশিক ব্যবস্থার ন্যায় আমলানির্ভর প্রশাসনের মাধ্যমে দেশ চলছে। কোথাও জবাবদিহি নেই। এই ব্যবস্থায় সেবার পরিবর্তে শোষণের শিকার হয় মানুষ। দেশের মানুষকে এমন বাস্তবতা থেকে মুক্তি দিতে রাজনীতিবিদদেরই এগিয়ে আসতে হবে। আওয়ামী লীগ ও বিএনপির হাত থেকে মুক্তি পেতে চায় দেশের মানুষ। দেশের মানুষ জাতীয় পার্টির ওপর আস্থা রাখতে চায়।

news24bd.tv/ নাজিম

;