ছাদের রেলিং ভেঙে গৃহকর্মীর মৃত্যু
ছাদের রেলিং ভেঙে গৃহকর্মীর মৃত্যু

ছাদের রেলিং ভেঙে গৃহকর্মীর মৃত্যু

অনলাইন ডেস্ক

বগুড়ায় একটি ছয়তলা ভবনের ছাদের রেলিং ভেঙে মাথায় পড়ে পারুল বেগম (৩৮) নামে এক গৃহকর্মীর মৃত্যু হয়েছে।  

সোমবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা সোয়া ৬টার দিকে শহরের কাটনারপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

মৃত পারুল বেগম বগুড়ার শিবগঞ্জ উপজেলার বুড়িগঞ্জ ইউনিয়নের বিলহামলা গ্রামের জামাল হোসেনের স্ত্রী। তিনি শহরের সুলতানগঞ্জ পাড়ার গোয়ালগাড়ীতে ভাড়া বাসায় পরিবার নিয়ে থাকতেন।

তিনি কাটনারপাড়া এলাকার ওই ভবনের একটি ফ্লাটে রান্নার কাজ করতেন।  

স্থানীয় লোকজন জানান, সন্ধ্যা সোয়া ৬টার দিকে পারুল ওই ভবনের প্রধান ফটক পেরিয়ে অটোরিকশার জন্য দাঁড়িয়ে ছিলেন। এ সময় হঠাৎ বিকট শব্দে ভবনটির ছয়তলার ছাদের রেলিং ভেঙে তার ওপর পড়ে। এতে তিনি ইটের নিচে চাপা পড়েন। পথচারীরা তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।  

প্রতিবেশী মঞ্জু ও আনারুল ইসলাম এবং পাশের ভবনের একটি দোকানের ম্যানেজার রাশেদ সুলতান জুয়েল জানান, সন্ধ্যা সোয়া ৬টার দিকে ওই ভবনের ছয়তলার ছাদের প্রায় ৩০ ফুট লম্বা রেলিং ভেঙে রাস্তায় পড়ে যায়। তখন ওই ভবনের মেসে রান্নার কাজে নিয়োজিত পারুল বেগম ইটের নিচে চাপা পড়েন। তার মাথা দিয়ে প্রচুর রক্তক্ষরণ হচ্ছিল। পরে পথচারীরা তাকে বগুড়া শজিমেক হাসপাতালে পাঠায়।

বগুড়া ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার আবদুল হালিম জানান, মাহমুদ হাসান পিন্টু নামে এক ব্যবসায়ীর মালিকানাধীন ওই ছয়তলা ভবনের ছাদের ওপর ইট দিয়ে রেলিং দেওয়া হয়। ছাদের উত্তর পাশে ইট দিয়ে ফাঁকা ফাঁকা করে সরু রড দেওয়া ছিল। যেগুলো রেলিং ধরে রাখার ক্ষমতা ছিল না।  

তিনি আরও জানান, ভবনটির ছাদের ওপর ভেঙে যাওয়া রেলিংয়ের অবশিষ্ট অংশও যে কোনো সময় ধসে পড়তে পারে। তাই সেটি অপসারণ করা জরুরি।

বগুড়া সদর থানার ওসি সেলিম রেজা জানান, গৃহকর্মীর মরদেহটি ময়নাতদন্ত করা হবে। অভিযোগ পেলে আইনি ব্যবস্থাও নেওয়া হবে।

news24bd.tv/ নাজিম

;