মাদারীপুরে মৎসজীবী লীগ নেতাকে কুপিয়ে হত্যা
মাদারীপুরে মৎসজীবী লীগ নেতাকে কুপিয়ে হত্যা

মাদারীপুরে মৎসজীবী লীগ নেতাকে কুপিয়ে হত্যা

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরের কালকিনিতে মৎস্যজীবীলীগ নেতাকে কুপিয়ে হত্যা করেছে দুর্বত্তরা। নিহত যুবক মানিক সরদার (৩৫)কালকিনি উপজেলা মৎস্যজীবী লীগের সহ-সভাপতি পদে দায়িত্ব পালন করছিলেন। তিনি উপজেলার আলীনগর ইউনিয়নের কালিনগর গ্রামের আলমগীর সরদারের ছেলে।  সোমবার (০৭ ফেব্রুয়ারী) রাত অনুমান সাড়ে ৮টায় দিকে একটি নির্জন স্থানে কুপিয়ে ফেলে রেখে যায়।

 

স্থানীয়রা জানিয়েছেন উপজেলার আলীনগর ইউনিয়নের ব্যাবাইজ্জার ঠোডা নামক এলাকার পালরদী নদীর পাশে কুপিয়ে ফেলে রাখে দুর্বত্তরা । পরে তাকে মুমুর্ষ অবস্থায় পরে থাকতে দেখে স্থানীয়রা উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে নিয়ে যান। হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  

তবে কারা মানিক সরদারকে কুপিয়ে হত্যা করেছে তাদের নাম পরিচয় এখনো জানা যায়নি। নিহতের স্বজনরা জানান, সম্প্রতি শেষ হওয়া কালকিনি উপজেলার আলীনগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নিহত মানিক আওয়ামীলীগ প্রার্থী সাহিদ পারভেজের সমর্থক ছিলেন। নির্বাচনে সাহিদ পারভেজেরে প্রতিদ্বন্দ্বী ছিলেন সাবেক চেয়ারম্যান মিলন সরদার।  

নির্বাচনে আগে ও পরে মিলন সরদারের সাথে নিহত মানিকের একাধিকবার মামলা হামলা ঘটনা ঘটেছে। সাবেক চেয়ারম্যান মিলনের বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুরের ঘটনা ঘটেছে। এইসব ঘটনাকে কেন্দ্র করে সাবেক চেয়ারম্যান মিলন সরদারের সাথে মানিকের দ্বন্দ্ব চলে আসছিল। এর জের ধরে এ হত্যাকান্ডটি ঘটতে পারে বলে দাবী নিহতের স্বজনদের। নিহতে ভাতিজা সাইফুল ইসলাম জানান, সম্প্রতি নির্বাচনকে কেন্দ্র করে মিলন সরদারের সাথে দ্বন্দ্ব চলে আসছিল।  

ধারনা করা হচ্ছে মিলন সরদারের লোকজনই হত্যাকান্ডের সাথে জড়িত। মাদারীপুর সদর হাসপাতালের মেডিকেল অফিসার রিয়াদ মাহমুদ বলেন, মানিক নামে এক ব্যক্তিকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিয়ে আসে। পরে পরীক্ষা নিরীক্ষা কওে জানা গেছে সে মারা গেছে। তার শরীরে একাধিক আঘাতের চিহ্ন রয়েছে।

কালকিনি থানার ওসি ইসতিয়াক আসফাক রাসেল নিহতের সত্যতা স্বীকার করে বলেন, এলাকায় উত্তেজনা থাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। কারা খুন করেছে বিষয়টি তদন্ত সাপেক্ষে জানা যাবে। তবে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে পূর্ব শত্রুতা অথবা নির্বাচনী বিরোধের জের ধরে হতে পারে।  

news24bd.tv/আলী  

;