করোনা: খুলনা বিভাগে একদিনে বছরের সর্বোচ্চ মৃত্যু
করোনা: খুলনা বিভাগে একদিনে বছরের সর্বোচ্চ মৃত্যু

করোনা: খুলনা বিভাগে একদিনে বছরের সর্বোচ্চ মৃত্যু

অনলাইন ডেস্ক

খুলনা বিভাগে গেলো ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ১২ জনের মৃত্যু হয়েছে। চলতি বছরে এক দিনে এটি সর্বোচ্চ মৃত্যুর ঘটনা। গতকাল এই সংখ্যা ছিলো ৫ জন। তবে মৃত্যু বাড়লেও কমেছে শনাক্ত।

 

গেলো ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৩২০ জন। গতকাল এই সংখ্যা ছিলো ৪৬৪ জন।  

আজ দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মনজুরুল মুরশিদ স্বাক্ষরিত এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, মারা যাওয়াদের মধ্যে ৫ জনই খুলনার বাসিন্দা।

এছাড়া নড়াইলে দুইজন এবং সাতক্ষীরা, যশোর, ঝিনাইদহ, কুষ্টিয়া ও মেহেরপুরে একজন করে মারা গেছেন।

খুলনা করোনা হাসপাতালের ফোকাল পারসন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনায় আক্রান্ত তিনজনের মৃত্যু হয়েছে। তারা হলেন নগরীর দোলখোলা এলাকার আদি সাহা (৭২), বাগেরহাট কচুয়ার মুনসুর আলী (৭০) ও নগরীর টুটপাড়ার হেনারা (৬২)।

এ ছাড়া হাসপাতালে সকাল ৯টা পর্যন্ত ৪৭ জন রোগী ভর্তি ছিল। যার মধ্যে রেড জোনে ২৩ জন, ইয়ালো জোনে ১৮ জন এবং আইসিইউতে ৬ জন চিকিৎসাধীন।

খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় যশোরের কেশবপুরের আসাদুজ্জামান (৫০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এ ছাড়া হাসপাতালে ১৯ জন রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে আইসিইউতে চারজন এবং এইচডিইউতে একজন চিকিৎসাধীন।

স্বাস্থ্য অধিদফতরের ওই প্রতিবেদন থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগে করোনায় ১২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে এক দিনে মৃতের সংখ্যায় শীর্ষে খুলনা।  

একই সময়ে বিভাগে করোনা শনাক্ত হয়েছে ৩২০ জনের। এর মধ্যে শীর্ষে রয়েছে কুষ্টিয়া। এই জেলায় সর্বোচ্চ ৬৪ জনের শনাক্ত হয়েছে। আর খুলনায় ৬২ জন ও যশোরে ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

এ ছাড়া সাতক্ষীরায় ২৪ জন, ঝিনাইদহে ২২ জন, বাগেরহাটে ২৫ জন, নড়াইলে ২৭ জন, মাগুরায় ৫ জন, চুয়াডাঙ্গায় ২৭ জন ও মেহেরপুরে ২০ জনের শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৪২ জন।

স্বাস্থ্য বিভাগের ওই প্রতিবেদনে আরও জানা যায়, খুলনা বিভাগে করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ২৬ হাজার ৩৯৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১ লাখ ১২ হাজার ১৭২ জন। আর মোট মারা গেছেন ৩ হাজার ২৪৭ জন।

শনাক্তের সংখ্যা বিবেচনায় জেলাগুলোর মধ্যে শীর্ষে আছে খুলনা। এখানে ৩১ হাজার ৪৫২ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের সংখ্যায় সবচেয়ে কম মাগুরায় ৪ হাজার ৫৭২ জন। এ ছাড়া করোনায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে খুলনায়। এই জেলায় মারা গেছে ৮২৫ জন। আর মৃতের সংখ্যায় সবচেয়ে কম সাতক্ষীরা ও মাগুরায় ৯১ জন করে।

news24bd.tv/ নাজিম