ক্যান্সার আক্রান্ত মায়ের চিকিৎসার জন্য নাটক 'বিয়ে বিড়ম্বনা'
ক্যান্সার আক্রান্ত মায়ের চিকিৎসার জন্য নাটক 'বিয়ে বিড়ম্বনা'

সংগৃহীত ছবি

ক্যান্সার আক্রান্ত মায়ের চিকিৎসার জন্য নাটক 'বিয়ে বিড়ম্বনা'

অনলাইন ডেস্ক

মরণব্যাধী ক্যান্সার আক্রান্ত এক মায়ের(হোসনে আরা) চিকিৎসা ব্যয়ে সহায়তার উদ্দেশ্যে দর্শক নন্দিত কমেডি নাটক ‘বিয়ে বিড়ম্বনা’ এর ১০৬ তম প্রদর্শনী অনুষ্ঠিত হবে। শনিবার (১২ ফেব্রুয়ারী) সন্ধ্যা ৭টায় সেগুন বাগিচাস্থ শিল্পকলা একাডেমীর ‌‘স্টুডিও থিয়েটার হল’ এ এই প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

নাটক প্রদর্শনী শেষে সংগৃহীত অর্থ হোসনে আরার হাতে হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রোকেয়া পদক প্রাপ্ত  নড়িয়া উন্নয়ন সমিতির নির্বাহী পরিচালক, ৭১ ফাউন্ডেশনের উপদেষ্টা  বীর মুক্তিযোদ্ধা মাজেদা শওগত আলী।  

বিশ্ব শ্রেষ্ঠ  বিদ্রুপাত্মক ও হাস্যরসাত্মক নাট্যকার ' মলিয়্যের ' রচিত, অরুণ রুদ্র ও চিন্ময় গুহ অনুদিত ও রূপান্তরিত বিয়ে বিড়ম্বনার নির্মাণ করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের সাবেক চেয়ারম্যান, ফেইম স্কুল অব ডান্স, ড্রামা এন্ড মিউজিক এর অধ্যক্ষ অসীম দাশ।

 

চ্যারিটি এই  আয়োজন সম্পর্কে নাটুকে প্রধান আল নোমান বলেন ,সুন্দরের চর্চায় মানবতার গান গাই ' শ্লোগানকে সামনে রেখেই আমাদের   শাখা সংগঠন ‘থিয়েটার ক্যান ফান্ড’কে সঙ্গে নিয়ে পথ চলেছে নাটুকে থিয়েটার।  

করোনা কাল বাদ দিলে বিগত ২০০৯ সাল বিভিন্ন থেকে ক্যান্সার, হৃদরোগ, কিডনি ফেইলিউর, ব্রেন স্ট্রোক এর মতো ব্যয়বহুল রোগে আক্রান্ত রোগীদের চিকিৎসা সহযোগিতায় পাশে ছিলাম, আছি এবং থাকবো। অনেক দিনের বিরতির পর আমরা একজন তরুণ সঙ্গীত শিল্পীর ক্যান্সার আক্রান্ত মা এর চিকিৎসা সাহায্যার্থে প্রদর্শনীটি করতে যাচ্ছি। উনার চিকিৎসায় প্রায় ৪০ লক্ষ টাকা প্রয়োজন।  

নাট্যকর্মী ফয়েজ উল্যাহ আশিক বলেন, আর্থিক সহযোগিতা যাই হোক না কেন সমাজের সবার প্রতি এই মা এবং এরকম ব্যয়বহুল রোগে আক্রান্ত অন্যান্যদের পাশে দাঁড়ানোর মানবিক আহবান করাই আমাদের  অন্যতম লক্ষ্য। আশাকরি মাতৃভাষার মাসে এই মায়ের চিকিৎসা সহযোগিতায় সকলে নিজ সামর্থ্য অনুযায়ী এগিয়ে আসবেন।  

এতে অভিনয় করবেন, আল নোমান, ফয়েজ উল্যাহ আশিক, শ্যামল, মানিসা অর্চি, খোকন, পল্লব, সজীব, মুরাদ, দীপু, আরিফ,  মেরিন ও মাহবুব, হান্নান সাগর আলমগীর সহ প্রমুখ।

‘নাটুকে থিয়েটার গ্রুপ’ তাদের শাখা সংগঠন ‘থিয়েটার ক্যান ফান্ড ’এর যৌথ আয়োজন এবং ‘৭১ ফাউন্ডেশন ’ও ‘অরুণ ফিল্ম সোসাইটি’ এর সহযোগিতায় এই প্রদর্শনী অনুষ্টিত হতে যাচ্ছে।

ক্যান্সার আক্রান্ত মায়ের চিকিৎসার জন্য সহায়তা পাঠানো যাবে নিম্নের মোবাইল ব্যাংকিং নাম্বার ও ব্যাংক হিসাবে।
বিকাশ নম্বরঃ 01788091642 (ব্যাক্তিগত)
বিকল্প বিকাশঃ 01991303953 (কাজিন নিকিতা)
নগদ নম্বর : 01991303953 (কাজিন নিকিতা) 

ডাচ বাংলা ব্যাংক একাউন্টঃ 
হিসাব নাম নাম : শাহরুখ কবির(Shahrukh Kabir)
হিসাব নাম্বার : ১৭৮১৫১০১৫৫৯৩৬
ব্রাঞ্ঝ : শান্তিনগর
news24bd.tv/আলী