সৌদি আরবে ড্রোন হামলায় ৪ বাংলাদেশি আহত
সৌদি আরবে ড্রোন হামলায় ৪ বাংলাদেশি আহত

সৌদি আরবে ড্রোন হামলায় ৪ বাংলাদেশি আহত

অনলাইন ডেস্ক

সৌদি আরবের আভা বিমানবন্দর লক্ষ্য করে ড্রোন হামলা চালিয়েছে ইয়েমেনের হুতি বিদ্রোহীরা। তবে সেটি লক্ষ্যচ্যুত করে দেয় সৌদি নেতৃত্বাধীন জোট বাহিনী। এ সময় ওই ড্রোনের ধ্বংসাবশেষের আঘাতে বিমানবন্দরে চার বাংলাদেশিসহ ১২ জন আহত হয়েছেন।

বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

খবরে বলা হয়, আহতদের মধ্যে চারজন বাংলাদেশি ছাড়াও তিনজন নেপালি, দুইজন সৌদি এবং ফিলিপিন্স, শ্রীলঙ্কা ও ভারতের একজন করে নাগরিক রয়েছেন। তবে তাদের কারও নাম-ঠিকানা প্রকাশ করা হয়নি।

হামলার পর সৌদি আরবের দক্ষিণাঞ্চলীয় বিমানবন্দরটি দ্রুতই স্বাভাবিক অবস্থায় ফিরে আসে বলে জানায় সংবাদমাধ্যমটি।  

হুতি বিদ্রোহীদের মুখপাত্র ইয়াহিয়া সারেয়া রয়টার্সকে বলেন, তারা আভা বিমানবন্দরে সামরিক স্থাপনা লক্ষ্য করে দুটি ড্রোন হামলা চালায়।

অন্যদিকে জোট বাহিনীর কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল তুর্কি আল মালিক সৌদি প্রেস এজেন্সিকে বলেছেন, বিমানবন্দর ব্যবহারকারী বেসামরিক মানুষ এবং বিমানবন্দরের কর্মীরাই ছিল হুতি বাহিনীর হামলার লক্ষ্যবস্তু।

সৌদির নেতৃত্বাধীন সামরিক জোট জানিয়েছে, বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) দেশটির ইয়েমেন সীমান্তের কাছাকাছি আভা বিমানবন্দরে হামলাচেষ্টার সময় একটি বিস্ফোরকবোঝাই ড্রোন ধ্বংস করেছে সৌদির আকাশপ্রতিরক্ষা ব্যবস্থা।

এসময় ড্রোনের ধ্বংসাবশেষ বিমানবন্দরে ছিটকে পড়ে। এগুলোর আঘাতে দুই সৌদি নাগরিকসহ বাংলাদেশ, ভারত, নেপাল, শ্রীলঙ্কা ও ফিলিপাইনের মোট ১২ জন আহত হয়েছেন। তবে তাদের কারও আঘাত গুরুতর নয়।

এক বিবৃতিতে সৌদি জোট জানিয়েছে, যথাযথ নিরাপত্তা নিশ্চিতের পর বিমানবন্দরটিতে ফ্লাইট চলাচল আবার স্বাভাবিক হয়েছে।

তাৎক্ষণিকভাবে কেউ এ হামলার দায় স্বীকার করেনি। সৌদি আরবের এই বিমানবন্দর লক্ষ্য করে প্রায়ই হামলা চালায় ইয়েমেনের হুথি বিদ্রোহীরা। সৌদির দক্ষিণাঞ্চলীয় এই রাজ্য একেবারে ইয়েমেন সীমান্তের কাছে অবস্থিত। এছাড়াও দেশটির বিভিন্ন প্রান্তে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালায় হুথিরা। এসব ক্ষেপণাস্ত্র এবং ড্রোনের বেশিরভাগই সৌদি জোট প্রতিহত করলেও বিভিন্ন সময়ে কয়েকজন নিহত ও আরও অনেকেই আহত হয়েছেন।

news24bd.tv/ নাজিম